‘মন্ত্রণালয়কে জানিয়েছি, রাবিপ্রবি ভিসি পদে যোগ দেব না’

অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক
অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক  © ফাইল ছবি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুক রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) উপাচার্য হিসেবে যোগদান করবেন না। এ বিষয়ে তিনি মন্ত্রণালয়কে জানিয়েছেন। বৃহস্পতিবার (৩১ মার্চ) সন্ধ্যায় অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন হিসেবেই দায়িত্ব পালন করব। অন্যদিকে মুভ করার ইচ্ছে নেই। তবে ভিসি পদে নিয়োগ পেয়েও যোগদান না করার বিষয়ে জানতে চাইলে এ বিষয়ে কথা বলতে তিনি অপারগতা দেখিয়েছেন।

আরও পড়ুন: রাবিপ্রবির নতুন উপাচার্য অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক

এর আগে, গত বুধবার (২৩ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার এক প্রজ্ঞাপনে জানানো হয়েছে, মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন ২০০১ এর ১০ (১) ধারা অনুযায়ী অধ্যাপক ড. আব্দুল্লাহ আল ফারুককে রাবিপ্রবির উপাচার্য হিসেবে নিয়োগ দেয়া হলো।

অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক বলেন, আমি রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে যোগদান করব না। বিষয়টি শিক্ষা মন্ত্রণালয়কে চিঠি দিয়ে জানিয়েছি। আমি আইন অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করব।

আরও পড়ুন: চবিতে ডিন নির্বাচন করছেন রাবিপ্রবি ভিসি

এদিকে, গতকাল বুধবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ৮ অনুষদে ডিন নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে আইন অনুষদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থী অধ্যাপক আব্দুল্লাহ আল ফারুক ডিন নির্বাচিত হন।

উপাচার্য পদে নিয়োগ পাওয়ার পরও উপাচার্য হিসেবে যোগদান না করে ডিন পদে প্রার্থিতা বহালের বিষয়ে প্রশ্ন তুলে রিটার্নিং কর্মকর্তা বরাবর গত রোববার লিখিত অভিযোগ করেন অপর ডিন প্রার্থী অধ্যাপক ড. জাকির হোসেন। পরবর্তী ডিন নির্বাচনে প্রশাসনের হস্তক্ষেপের অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে যান হলুদ দলের প্রার্থী অধ্যাপক জাকির হোসেন।


সর্বশেষ সংবাদ