৭টি সেলাই লেগেছে স্টাম্পের আঘাতে আহত অনিকের

আখলাকুজ্জামান অনিক
আখলাকুজ্জামান অনিক  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজয় একাত্তর হলে স্নাতকোত্তরের এক ছাত্রের কক্ষে গিয়ে স্টাম্পের আঘাতে তাঁর মাথা ফাটিয়ে দিয়েছেন দ্বিতীয় ও তৃতীয় বর্ষের কিছু ছাত্র। আজ শনিবার (২৬ মার্চ) সকালে বিজয় একাত্তর হলের পদ্মা ব্লকের ২০১০ নম্বর কক্ষে এ হামলার ঘটনা ঘটে।

একটি মিথ্যা অভিযোগের ওপর ভিত্তি করে এ হামলা করা হয়েছে বলে দাবি ভুক্তভোগী শিক্ষার্থীর। স্টাম্পের আঘাতে তাঁর মাথায় সাতটি সেলাই লেগেছে। তবে প্রধান অভিযুক্ত পুরো ঘটনাটিই অস্বীকার করেছেন।

এ ঘটনায় ভুক্তভোগী হলেন বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্র আখলাকুজ্জামান অনিক। তাঁর অভিযোগ, সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র মাশফি উর রহমান মিথ্যা অভিযোগ তুলে হামলা করিয়েছেন।

আরও পড়ুন: ঘুম থেকে তুলে মাস্টার্সের ছাত্রকে পেটালো তৃতীয় বর্ষের ছাত্রলীগ কর্মীরা

তিনি জানান, রুমে ঘুমাচ্ছিলাম। হঠাৎ দরজা খোলার জন্য বাইর থেকে নক করা হয়। দরজা খোলার সঙ্গে সঙ্গেই তারা আমার ওপর হামলা করে। একপর্যায়ে তারা মাথায় স্ট্যাম্প দিয়ে আঘাত করে। এতে আমার মাথা ফেটে যায়। এছাড়া এলোপাতাড়ি মারধরে শরীরের বিভিন্ন স্থানে জখম হয়।

পরে নিজের বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সহযোগিতায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিয়েছেন বলে জানান তিনি।

হামলাকারীদের মধ্যে চারজনকে চিনতে পেরেছেন অনিক। মাশফি ছাড়া অন্য তিন হামলাকারী হলেন অপরাধবিজ্ঞান বিভাগের সফিউল্লাহ সুমন ওরফে পিটার, ব্যবস্থাপনা বিভাগের সাব্বির আল হাসান এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের নাইমুর রশিদ৷ এই তিনজন তৃতীয় বর্ষের ছাত্র। অভিযোগকারী ও অভিযুক্ত সবাই ছাত্রলীগের কর্মী।

এ বিষয়ে হল ছাত্রলীগের সভাপতি সজিবুর রহমান সজীব বলেন, যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বিরুদ্ধে হল প্রশাসন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেবে। এক্ষেত্রে আমাদের পূর্ণ সহযোগিতা থাকবে। অভিযুক্তরা আপনার সঙ্গে রাজনীতি করে কিনা জানতে চাইলে তিনি বলেন, হলে যারা থাকে তারা তো কারো না কারো রাজনীতি করে।


সর্বশেষ সংবাদ