প্রভোস্টকে ভেতরে রেখে কক্ষে তালা ঝুলিয়ে দিল চবি ছাত্রীরা

প্রভোস্টকে কক্ষে তালা ঝুলিয়ে দিল চবি ছাত্রীরা
প্রভোস্টকে কক্ষে তালা ঝুলিয়ে দিল চবি ছাত্রীরা  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হলের প্রভোস্টের কক্ষে তালা দিয়েছে শিক্ষার্থীরা। এসময় সেখানে প্রভোস্ট এবং আবাসিক শিক্ষকদের সভা চলছিল। বৃহস্পতিবার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টায় ছাত্রীরা তালা লাগিয়ে দেয়।

নিম্নমানের খাবার ও কর্মচারীদের খারাপ আচরণের প্রতিবাদ জানাতে তালা দেওয়া হয়েছে বলে জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, প্রীতিলতা হলের প্রভোস্ট ও হল শিক্ষকরা তাদের নিয়মিত মিটিংয়ে অংশ নিয়েছিল। এসময় শিক্ষার্থীরা কোনও কিছু না বলেই প্রভোস্টের কক্ষে তালা দেয়।

পরে প্রক্টরিয়াল বডির সদস্যরা সেখানে যায়। প্রভোস্টকে শিক্ষার্থীদের কাছ থেকে তাদের দাবিগুলো জানার জন্য লিখিত দরখাস্ত নিতে বলেছি আমরা। পরে শিক্ষার্থীরা দরখাস্ত দিলে তাদের দাবিগুলো মেনে নেওয়ার আশ্বাস দেওয়া হয়। প্রভোস্ট কক্ষের তালা খুলে দেওয়া হয়ে।

এ বিষয়ে জানতে প্রীতিলতা হলের প্রভোস্ট পারভীন সুলতানার সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

আরও পড়ুন: কুবির পাঁচ অনুষদে নতুন ডিন

এদিকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বগিভিত্তিক দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের পর অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। বুধবার (৯ মার্চ) মাধ্যরাতে এ অভিযান চালানো হয়।

জানা গছে, ছাত্রলীগের দুপক্ষের মধ্যে কয়েক দফায় সংঘর্ষের পর অভিযান চালায় পুলিশ। এ সময় দেশীয় অস্ত্র, ককটেল ও পেট্রল বোমা উদ্ধার করা হয়। অভিযান শেষে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, রাতে বিশ্ববিদ্যালয়টির শাহ আমানত হল ও সোহরাওয়ার্দী হলে অভিযান চালায় পুলিশ। হল দুটি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ ছাড়া পেট্রল বোমা, ককটেলসহ বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে বলে জানান তিনি।


সর্বশেষ সংবাদ