বিকেলে ভর্তি পরীক্ষা নিয়ে ঢাবির বিশেষ সভা

ঢাকা বিশ্ববিদ্যালয়
ঢাকা বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার নানা বিষয় নিয়ে আলোচনা করতে আজ মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) বিশেষ সভা ডাকা হয়েছে। বিকেল ৩টায় এই বৈঠক শুরু হবে।

জানা গেছে, পরীক্ষার সিলেবাস, ভর্তি পরীক্ষা আয়োজনের দিনক্ষণ, দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার ইস্যুসহ ২০২১-২২ সেশনের ভর্তি পরীক্ষার যাবতীয় বিষয় নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডাকা হয়েছে। এছাড়া ‘ঘ’ ইউনিটের বিষয়টি নিয়েও আলোচনা হতে পারে বলে জানা গেছে। বৈঠকে ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সভাপতিত্ব করবেন।

বৈঠকের বিষয়টি মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন ঢাবি উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর সংক্ষিপ্ত সিলেবাস ইস্যু নিয়ে যা বললেন স্বাস্থ্য শিক্ষার ডিজি

তিনি বলেন, ভর্তি পরীক্ষার নানা বিষয় নিয়ে আলোচনা করতে মঙ্গলবার একটি বিশেষ সভা অনুষ্ঠিত হবে। সভায় উপাচার্য মহোদয় ছাড়াও বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিকে এক সপ্তাহের ব্যবধানে ভর্তি পরীক্ষা নিয়ে দুইবার বৈঠক ডাকায় কালকের বৈঠককে গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ। যদিও বৈঠকের নির্দিষ্ট কোনো এজেন্ডা নির্ধারণ করা হয়নি। তবে কিছু বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসেই ভর্তি পরীক্ষা নিতে চেয়েছিল আয়োজক কমিটি

এ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আব্দুস ছামাদ দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, বিকেল ৩টা থেকে ভর্তি পরীক্ষা নিয়ে সভা হবে এতটুকু জানানো হয়েছে। তবে নির্দিষ্ট কোনো বিষয়ে আলোচনা হবে কিনা সে বিষয়ে বলা হয়নি।

প্রসঙ্গত, গত ৭ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ২০২১-২২ শিক্ষাবর্ষ থেকে সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটে আলাদা ভর্তি পরীক্ষা আয়োজন না করার সিদ্ধান্ত নেয়া হয়।


সর্বশেষ সংবাদ