হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

নুরে আদিব আনাম
নুরে আদিব আনাম  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী নুরে আদিব আনাম হৃদরোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন)। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় রংপুরের একটি হাসপাতালে আনামের মৃত্যু হয়। তিনি বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী বিভাগের স্নাতকোত্তরের শিক্ষার্থী ছিলেন।

পড়ুন: একরাতেই প্রাণ হারালেন ঢাবির দুই ছাত্র

তার বাড়ি গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলায়। আদিব ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সলিমুল্লাহ মুসলিম হলের উপ-দপ্তর সম্পাদক ছিলেন। এছাড়া টিএসসি ভিত্তিক সংগঠন স্লোগাম ৭১-এর সহ-সভাপতি ছিলেন তিনি।

পড়ুন: মৃত্যুর কাছে হার মানলেন ঢাবি ছাত্র শাকির

আদিবের পরিবার ও তার সহপাঠীরা জানান, হার্ট ও কিডনি জটিলতায় রংপুর ফোর ডক্টরস হাসপাতালে আইসিইউতে অজ্ঞান অবস্থায় ভর্তি হন তিনি। পরে রাত পৌনে ১২টার দিকে তা মৃত্যু হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, গতকাল রাতেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আদিবের মৃত্যুর বিষয়ে অবগত হয়েছেন। আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছি। যেকোন প্রয়োজনে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আদিবের পরিবারের পাশে রয়েছে।

পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

আদিবের মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক জানিয়েছেন সহপাঠী এবং পরিচিতজনেরা।

পড়ুন: ঢাবি ছাত্রী মৃত্যুর ঘটনায় স্বামী আটক

আনামের বন্ধু মাহবুব আলম লিমন ফেসবুকে লিখেছেন, ‘আহারে আনাম! আমার বন্ধু আনাম, এস. এম হলের আনাম। তোর মতো একটা হাসিখুশি ছেলে এত তাড়াতাড়ি কার্ডিয়াক অ্যারেস্টে আমাদের সবাইকে বিদায় জানিয়ে দিলি! বন্ধু হারানোর তালিকা ক্রমশই বড় হচ্ছে, আর ছোট হয়ে আসছে আমার বন্ধু তালিকার পরিধি।’

 


সর্বশেষ সংবাদ