রাবিতেও ফাঁকা আসন, দ্বিতীয় দফায় বাড়ল ভর্তির সময়

ক্লাস শুরু ২১ ডিসেম্বর

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম দ্বিতীয় দফায় বাড়িয়ে ১৫ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। আসন ফাঁকা থাকায় ভর্তি কার্যক্রমের সময় বাড়ানো হয়েছে। তবে পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর থেকেই শুরু হবে একাডেমিক কার্যক্রম।

বুধবার (১৫ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান এ তথ্যটি নিশ্চিত করেছেন।

পড়ুন: তৃতীয় রিলিজ স্লিপের দাবি জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের বিভাগে আসন ফাঁকা থাকা সাপেক্ষে দ্বিতীয় দফায় ভর্তির সময় বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কেননা, অনেকে ভর্তি হয়েও অন্য বিশ্ববিদ্যালয়ের চান্স পেয়ে চলে গেছে। ফলে এখনো অনেক সিট ফাঁকা হয়েছে বলে জানান এই প্রশাসক।

পড়ুন: আয়-ব্যয়ের হিসাব জানাতে অপারগ গুচ্ছ কমিটি

এর আগে, ২০২০-২১ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম গত ২৯ নভেম্বর থেকে বাড়িয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছিল। আর একাডেমিক কার্যক্রমের সময় ১ ডিসেম্বরের বদলে ২১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছিল।

গুচ্ছভুক্ত বরিশাল বিশ্ববিদ্যালয়েও ফাঁকা আসন

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেয়ে ১৪৪০টি আসনে বিপরীতে ভর্তি হয়েছে মাত্র ৩২০ জন শিক্ষার্থী। আর আসন খালি রয়েছে ১১২০টি।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, ‘এ’ ইউনিটে ৭২৬ আসনের বিপরীতে ভর্তি হয়েছে মাত্র ১০৪ জন শিক্ষার্থী, অবশিষ্ট আসন সংখ্যা ৬২২টি। ‘বি’ ইউনিটে ৩৯৮ আসনের বিপরীতে ভর্তি হয়েছে ভর্তি ১৫৩ জন শিক্ষার্থী, অবশিষ্ট আসন সংখ্যা রয়েছে ২৪৫টি। এবং ‘সি’ ইউনিটে ৩১৬ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন মাত্র ৬৩ জন শিক্ষার্থী, অবশিষ্ট আসন রয়েছে ২৫৩টি।


সর্বশেষ সংবাদ