মৃত ঢাবির ছাত্রীর শরীরে আঘাতের চিহ্ন

স্বামী ইফতেখার শাওনের সঙ্গে ইলমা চৌধুরী
স্বামী ইফতেখার শাওনের সঙ্গে ইলমা চৌধুরী  © সংগৃহীত

রাজধানীর বনানী এলাকায় এক গৃহবধূকে নির্যাতন করে হত্যার অভিযোগে তার স্বামী ইফতেখার শাওনকে আটক করেছে পুলিশ। নিহত গৃহবধূর নাম এলমা চৌধুরী (২৬)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের শেষবর্ষের ছাত্রী ছিলেন।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া জানান, মঙ্গলবার বিকেল চারটার দিকে ইলমা চৌধুরীকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। ঘণ্টাখানেকের মধ্যেই সেখানে তাঁর মৃত্যু হয়। সুরতহালে ইলমার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

পড়ুন: ঢাবি ছাত্রী মেঘলাকে হত্যার অভিযোগ

তিনি জানান, ইলমার স্বামী ইফতেখার কানাডাপ্রবাসী। গত রোববার তিনি ঢাকায় ফিরেছেন। বনানী ২ নম্বর সড়কের ৪৪ নম্বর বাসাটি তাঁদের।

মঙ্গলবার বিকেলের ওই ঘটনার পর পুলিশ রাতে গুলশানের একটি হাসপাতাল থেকে এলমার লাশ উদ্ধার করে মর্গে পাঠিয়েছে। পাঁচ মাস আগে নিজেদের পছন্দে কানাডাপ্রবাসী ইফতেখারের সঙ্গে বিয়ে হয় এলমার। এরপর তার স্বামী বিদেশ চলে গেলেও তিন দিন আগে হঠাৎ করেই দেশে ফেরেন।

পড়ুন: প্রবাসী স্বামী ফেরার ৫ দিনের মাথায় লাশ হলেন ঢাবি ছাত্রী

বুধবার বনানীর ২ নম্বর রোডের ৪৪ নম্বর বাসায় নির্যাতনের ঘটনা ঘটে বলে স্বজনরা জানিয়েছেন। ইলমার ফুপাতো বোন রেহানা সুলতানা সাংবাদিকদের জানান, বছরখানেক আগে ইলমা নিজের পছন্দে ইফতেখার আবেদীনকে বিয়ে করেন।

পড়ুন: মারা গেলেন ঢাবি ছাত্রী লুৎফুন্নেসা সুমি

ইলমা চৌধুরীর খালু ইকবাল হোসেন গণমাধ্যমকে বলেন, বিকেল চারটার দিকে শাশুড়ি তাকে ফোন করে এলমার অসুস্থতার তথ্য জানান। তাকে ইউনাইটেড হাসপাতালে নেওয়া হচ্ছে বলে জানিয়ে দ্রুত সেখানে যেতে বলেন। হাসপাতালে যাওয়ার পর কেউ কথা বলছিল না। পরে চিকিৎসকের সঙ্গে কথা বলে জানতে পারেন, ইলমাকে মৃত অবস্থাতেই হাসপাতালে নিয়ে আসা হয়েছিল।

উচ্চশিক্ষা থেকে আরও পড়ুন


সর্বশেষ সংবাদ