রজতজয়ন্তী উদযাপন করছে জাবির আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’

রজতজয়ন্তী উদযাপন করছে জাবির আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’
সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করছে ধ্বনির সদস্যরা  © টিডিসি ফটো

প্রতিষ্ঠার ২৫ বছর পুর্তিতে নানা আয়োজনে রজতজয়ন্তী উদযাপন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠন ‘ধ্বনি’। এ উপলক্ষে মঙ্গলবার (১২ অক্টোবর) থেকে তিন দিনের অনুষ্ঠান সাজিয়েছে সংগঠনটি। 

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে কেক কেটে অনুষ্ঠানের সূচনা করে ধ্বনির বর্তমান ও প্রাক্তন সদস্যরা। পরে টিএসসি ও এর আশেপাশের এলাকায় বৃক্ষরোপন করে তারা। এরপর পথ শিশু ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। সুবিধাবঞ্চিত শিশুদের পাশাপাশি এসব শিশুদের শিক্ষা নিয়ে কাজ করা সংগঠন 'তরী'-কেও বই উপহার দেয় এই আবৃত্তি সংগঠনটি।

ধ্বনির সাধারণ সম্পাদক ইমরান শাহরিয়ার বলেন, প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে নিজেদের আনন্দ অন্যদের সাথে ভাগ করে নিতে পেরে আনন্দ লাগছে। করোনাকালীন ক্রান্তিলগ্নে আমরা চেষ্টা করেছি নিয়মিত অনলাইন অধিবেশনে ধ্বনির কার্যাবলী এবং নবাগত কর্মীদের সাথে পরিচয় ঘটানোর। বিশ্ববিদ্যালয় খুলে যাওয়ায় এখন থেকে টিএসসিতে অবস্থিত ধ্বনি কক্ষেই নিয়মিত কার্যক্রম চলবে।

রজতজয়ন্তী উদযাপনে তিনদিন ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এ বিষয়ে ধ্বনি সভাপতি সামি আল জাহিদ প্রীতম বলেন, প্রথম দিন আমরা কেক কাটলাম, দ্বিতীয় দিন (১৩ অক্টোবর) থাকবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবৃত্তি সংগঠনের অংশ্রগ্রহণে অনলাইন আবৃত্তি পরিবেশনা। এতে অংশগ্রহণ করবে কন্ঠ বুয়েট, ঢাকা বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় আবৃত্তি সংসদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ এবং ধ্বনির আবৃত্তি শিল্পীরা।

আর তৃতীয় দিনে (১৪ অক্টোবর) রয়েছে বিশিষ্ট আবৃত্তি শিল্পী ও ধ্বনির প্রাক্তনদের পরিবেশনায় অনলাইন আবৃত্তি আয়োজন। এতে অতিথি হিসেবে থাকবেন বেলায়েত হোসেন, পারভেজ চৌধুরী, জাভেদ হুসেন, বিপ্লব সাহা, রেজিনা ওয়ালী লীনা এবং অগ্রজদের মাঝে থাকবেন কামাল উদ্দিন রিমন ও সংগীতা আচার্য্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ