শিক্ষার্থীরা টিকার তথ্য না দেয়ায় হল-ক্যাম্পাস খুলতে পারছে না রাবি

করোনা
রাজশাহী বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

করোনা টিকা সংক্রান্ত তথ্য না দেয়ার ফলে ক্যাম্পাসের আবাসিক হল খুলতে পারছে না রাজশাহী বিশ্ববিদ্যালয়। ৭৫-৮০ শতাংশ শিক্ষার্থীর টিকা নিশ্চিত করেই হল-ক্যাম্পাস খুলতে চায় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ইতোমধ্যে হল খোলার যাবতীয় প্রস্তুতিও প্রায় শেষ করেছে কর্তৃপক্ষ। তবে শিক্ষার্থীদের টিকার তথ্য পাওয়ায় এবিষয়ে সঠিক সিদ্ধান্ত নিতে পারছে প্রশাসন।

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারে পরিচালক এসব তথ্য জানানোর পাশাপাশি সকল টিকা প্রাপ্ত শিক্ষার্থীকে দ্রুত বিশ্ববিদ্যালয়ের দেয়া সাইটে এ সংক্রান্ত তথ্য দেয়ার আহ্বান জানিয়েছেন তিনি।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেন্টারের দেয়া সর্বশেষ বিজ্ঞাপ্তিতে বিশ্ববিদ্যালয় ও হল খুলতে এ তথ্য জরুরী উল্লেখ করে আগামী ১৮ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে বিশ্ববিদ্যালয়ের সাইটে টিকা গ্রহণ ও এনআইডি সংক্রান্ত তথ্য দিতে বলা হয়েছে।

আইসিটি সেন্টার থেকে পাওয়া তথ্য মতে, শিক্ষার্থীরা টিকার পেতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাইটে প্রায় ২০ হাজার আবেদন করলেও, এখন পর্যন্ত তথ্য দিয়েছে মাত্র ১৪ হাজার।

এদিকে অক্টবরের মাঝামাঝি সময়ে হল-ক্যাম্পাস খুলার কথা জানিয়ে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আমরা ইতোমধ্যে ক্যাম্পাসের আবাসিক হলগুলো মেরামত করার পাশাপাশি সার্বিক প্রস্তুতি প্রায় শেষ করেছি। সপ্তাহে খানেকের মধ্যেই সব কাজ সম্পন্ন হবে। আমরা অপেক্ষা করছি শিক্ষার্থীদের টিকার উপর। কেননা, আমরা চাই অন্তত ৭৫-৮০ শতাংশ শিক্ষার্থী যেন টিকা নিয়ে হলে উঠে।

উপাচার্য আরো জানান, যে সকল শিক্ষার্থী এখনো সুরক্ষা অ্যাপসের মাধ্যমে রেজিস্ট্রেশন করেনি, আগামী ২৭ ও ২৮ সেপ্টেম্বর এর মধ্যে তাদেরকে অবশ্যই রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার পর কোনো শিক্ষার্থী যদি বাইরের কেন্দ্র থেকে টিকা না পায়, তবে বিশ্ববিদ্যালয়ে টিকা দেয়ার ব্যবস্থা করা হবে।

এছাড়া যে সকল শিক্ষার্থীর ন্যাশনাল আইডি কার্ড নেই, তারা জন্ম নিবন্ধন সার্টিফিকেট এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারবে। সরকার সেসব বিষয়ে চিন্তা ভাবনা করছে। তাছাড়া বিশ্ববিদ্যালয় খোলার চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আগামী ৩০ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিলের সভা ডাকা হয়েছে বলে জানান উপাচার্য।


মন্তব্য

সর্বশেষ সংবাদ