বাবাকে বাঁচাতে রাবি শিক্ষার্থী মুসলিমের আকুতি

রাজশাহী বিশ্ববিদ্যালয়
রাবি শিক্ষার্থী মুসলিম(ডানে) এবং ক্যান্সারে আক্রান্ত তার বাবা   © সংগৃহীত

অতি ক্ষুদ্র একটি শব্দ বাবা। যিনি বটবৃক্ষের ছায়ার 'মতো তার প্রাণপ্রিয় সন্তানদের আগলে রাখেন। কিন্তু আজ মাথার উপরের সেই ছায়াটাই হারিয়ে যাচ্ছে। সেই শৈশবে মায়ের স্নেহ, মায়া, মমতা কী জিনিস, তা বোঝার আগেই হারিয়ে যান তিনি। এখন হাসপাতালে মৃত্যুর প্রহর গুণছেন একমাত্র অভিভাবক বাবা। যার সারা জীবনটাই সন্তানের জন্য ছিল নিবেদিত'- বলছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মুসলিম পাটোয়ারী।

দুরারোগ্য ব্যাধি পাকস্থলীর ক্যান্সারে আক্রান্ত হয়ে ঢাকাস্থ হেলথ এন্ড হোপ হসপিটালে ভর্তি রয়েছেন এ শিক্ষার্থীর বাবা আব্দুস সাত্তার (৬৫)।

কর্তব্যরত ডাক্তারের ভাষ্যমতে, ইতিমধ্যেই ক্যান্সার প্রথম স্টেজ অতিক্রম করে দ্বিতীয় স্টেজে পৌঁছেছে। ধীরে ধীরে সারা শরীরে ছড়িয়ে পড়ছে ক্যান্সারের জীবানু। এমতাবস্থায় যত দ্রুত সম্ভব অপারেশন করা প্র্রয়োজন। এছাড়া তাকে আর বাঁচানো সম্ভব হবে না বলে জানান তিনি।

পারিবারিক সূত্রে জানা যায়, মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত বকবার অপারেশন করতে প্রয়োজন প্রায় ৩ লক্ষ্য টাকা। কিন্তু তা মূহুর্তে দিয়ে সম্পূর্ণ টাকা দিয়ে অপারেশন করানো তার পরিবারের পক্ষে সম্ভব নয়। কেননা, পরিবাবে এমন কোনো সহায় সম্পত্তি কিংবা জমিজমা নেই, যা বিক্রি করে এই পুরো টাকা সংগ্রহ করা সম্ভব হয়। তাছাড়া আর্থিক অসচ্ছলতার কারণে নিজ কর্মপ্রচেষ্টা ও বিভিন্ন বৃত্তি নিয়ে পড়াশোনা চালিয়ে আসছে তার সন্তান।

এমতাবস্থায় নিজ পিতাকে বাঁচাতে সমাজের সহৃদয় সচেতন মহলের নিকট সাহায্যের আবেদন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এই শিক্ষার্থী মুসলিম পাটোয়ারী।

সাহায্য পাঠানোর ঠিকানা-

বিকাশ: 01912004641 (মুসলিম পাটোয়ারী)
রকেট: 01794-6902606 (বন্ধু: পলাশ)
ব্যাংক একাউন্ট নম্বর: 0200009917789
অগ্রণী ব্যাংক, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ