ঢাবি ও চবির ভর্তি পরীক্ষার সময়ে বন্ধ থাকবে সব একাডেমিক কার্যক্রম

ভর্তি পরীক্ষা
চবি ক্যাম্পাস  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে পরীক্ষার চলাকালীন সময়ে সব একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সম্প্রতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম পরিচালনা কমিটির ২১তম সভার সিদ্ধান্তক্রমে এটি বস্তাবায়ন করা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানায় কর্তৃপক্ষ।

রবিবার (১২ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে চবি কর্তৃপক্ষ জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আসন্ন ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার প্রাক-প্রস্তুতি এবং ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরিচালনার সুবিধার্থে এ বিশ্ববিদ্যালয়ের ক্লাশ, পরীক্ষা ও সেমিনারসহ সকল একাডেমিক কার্যক্রম আগামী ৩০ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর ও ২১ অক্টোবর থেকে ২৩ অক্টোবর এবং ২৫ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত বন্ধ থাকবে।

তথ্যমতে, ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা। এরপর ২ অক্টোবর ‘খ’ ইউনিটের, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত 'চ' ইউনিটের লিখিত (অঙ্কন) পরীক্ষা, ২১ অক্টোবর বাণিজ্য অনুষদভুক্ত 'গ' ইউনিটের ও ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত 'ঘ' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

করোনাভাইরাস মহামারীর মধ্যে সবাইকে ঢাকায় না এনে শিক্ষার্থীদের নিজ নিজ বিভাগীয় শহরে এবার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ করে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সে হিসেবে এবার ৮টি বিভাগীয় শহারের পাবলিক বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা দেবে ঢাবি ভর্তিচ্ছুরা।

অন্যদিকে,  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হবে আগামী ২৭ অক্টোবর আর শেষ হবে ৫ নভেম্বর।


মন্তব্য

সর্বশেষ সংবাদ