ঢাকা কলেজ শিক্ষক পরিষদের নির্বাচন ১৩ সেপ্টেম্বর

ঢাকা কলেজ
ঢাকা কলেজ  © ফাইল ফটো

ঢাকা কলেজ শিক্ষক পরিষদের দুই বছর মেয়াদী কমিটি গঠনে আগামী ১৩ সেপ্টেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে ৭ পদে ১৪ জন শিক্ষক‌ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনে সাধারণ সম্পাদক পদে লড়বেন তিন প্রার্থী। তাঁরা হলেন, অর্থনীতি বিভাগের অধ্যাপক পারভীন সুলতানা হায়দার, ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার এবং বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মো. আলমগীর মিয়া।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়বেন পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. শাহীন উদ্দিন এবং হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন।

কোষাধ্যক্ষ পদে লড়ছেন পদার্থবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. ওবাইদুল করিম এবং আরবি ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রহমতুল্লাহ।

সেবা ও প্রকাশনা সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ফারহানা আফরোজা এবং ইংরেজি বিভাগের প্রভাষক আদনান হোসেন।

ক্রীড়া ও বিনোদন সম্পাদক পদে লড়বেন ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক শ্রাবণী ধর এবং অর্থনীতি বিভাগের প্রভাষক মো. মাহমুদুর হাসান।

নির্বাহী সদস্য দুইজনের বিপরীতে লড়বেন তিন প্রতিদ্বন্দ্বী। তাঁরা হলেন রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক নকুল চন্দ্র পাল, রসায়ন বিভাগের প্রভাষক আসলাম হোসেন এবং ইসলামের ইতিহাস বিভাগের প্রভাষক মো. ফারুক হোসেন।

প্রার্থীরা বলছেন, শিক্ষক প্রতিনিধি হিসেবে সেবার ম‌নোভা‌ব নিয়েই নির্বাচনে অংশ নিয়েছেন তাঁরা। সাধারণ শিক্ষক এবং ক‌লেজ প্রশাস‌নের ম‌াঝে যোগসূত্রের কাজ ক‌রে শিক্ষক প‌রিষদ। তাই ঢাকা ক‌লেজ শিক্ষক প‌রিষ‌দে কাজ করার সু‌যোগ কাজে লাগাতে চাইছেন তাঁরা।

এবারের শিক্ষক পরিষদ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইংরেজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক পুরঞ্জয় বিশ্বাস। তিনি বলেন, এটি শিক্ষকদের অভ্যন্তরীণ নির্বাচন। আমারা আগামী ১৩ সেপ্টেম্বর স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন সম্পন্ন করবো। নির্বাচনের যে গঠনতন্ত্র ও আচরণবিধি রয়েছে সবকিছু যথাযথ ভাবে মেনেই আমরা নির্বাচন পরিচালনা করবো।


সর্বশেষ সংবাদ