ছাত্র অধিকার পরিষদের ঢাবি সম্পাদক আকরামকে তুলে নেওয়ার অভিযোগ

ছাত্র অধিকার পরিষদের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক আকরাম হোসাইনকে সাদা পোশাকের পুলিশ কর্তৃক তুলে নিয়ে যাওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) রাত দেড়টার দিকে রাজধানীর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দ থেকে তাকে তুলে নিয়ে যাওয়া হয় অভিযোগ করেছেন সংগঠনটির একাধিক নেতাকর্মী। আকরাম হোসাইনের নামে শাহবাগ এবং মতিঝিল থানায় দু'টি মামলা রয়েছে জানা গেছে।

বিষয়টি জানতে বিমানবন্দর থানায় বেশ কয়েকবার যোগাযোগ করেও সাড়া পাওয়নি। 

শাখা ছাত্র অধিকার পরিষদের দপ্তর সম্পাদক সালেহ উদ্দিন সিফাত জানান, আকরাম তার এক নিকট আত্মীয়কে বিদায় জানাতে গেলে রাত ১.৩০ এর দিকে বিমানবন্দর এলাকা থেকে সাদা পোশাকের ৬-৭ পুলিশ উনাকে তুলে নিয়ে যায়। তার পাশে থাকা প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক ইব্রাহিম নাফিস ঘটনার প্রত্যক্ষদর্শী।

সংগঠনটির ঢাবি শাখার ভারপ্রাপ্ত সভাপতি আসিফ মাহমুদ বলেন, সম্প্রতি আন্দোলনের পর থেকেই বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতাকর্মীদের ধরা হচ্ছে। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদককে ক্রমান্বয়ে তুলে নিয়ে যাওয়া হয়। আমরা সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়ার এই সংস্কৃতির বিরুদ্ধে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানাই এবং অবিলম্বে আকরাম হোসেনের সন্ধান চাই।

এর আগে গত ১৩ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সংগঠনটির ঢাবি শাখার সভাপতি আখতার হোসেনকেও তুলে নিয়ে যায় ডিবি। পরে ঢাকা মেডিকেল কলেজ থেকে আসামি ছিনিয়ে নেওয়ার দায়ে শাহবাগ থানার মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়।


সর্বশেষ সংবাদ