সকাল ১০টার মধ্যে জাবি শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের হল  © ফাইল ফটো

আদেশ অমান্য করে যেসব শিক্ষার্থী বন্ধ হলে অবস্থান করছে সেসব শিক্ষার্থীদেরকে সোমবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) প্রশাসন। অন্যথায় প্রশাসন হলে অবস্থান করা শিক্ষার্থীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

রবিবার (২১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) রহিমা কানিজ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, বৈশ্বিক মহামারী কোভিড-১৯ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার জন্য সরকারি নির্দেশে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েও ১৯ মার্চ থেকে অদ্যবধি ক্লাস ও হল বন্ধ রয়েছে (তবে অনলাইন ক্লাস চালু রয়েছে)।

এতে বলা হয়, কিন্তু গত ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা থেকে কিছু সংখ্যক শিক্ষার্থী সরকারি নির্দেশ অমান্য করে কোন কোন আবাসিক হলে জোরপূর্বক প্রবেশ করে অবস্থান নিয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে ২২ ফেব্রুয়ারি সকাল ১০টার মধ্যে নিজ উদ্যোগে হল ত্যাগ করতে নির্দেশ দিচ্ছে। অন্যথায় বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য হবে।


সর্বশেষ সংবাদ