সাত কলেজ

অনশন স্থগিত, সিদ্ধান্ত ২ দিনের মধ্যে

কর্তৃপক্ষের আশ্বাসে আমরণ অনশন স্থগিত করেছে আন্দোলরত শিক্ষার্থীরা
কর্তৃপক্ষের আশ্বাসে আমরণ অনশন স্থগিত করেছে আন্দোলরত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

তিন বিষয় পর্যন্ত অকৃতকার্য শিক্ষার্থীদের পরের শিক্ষাবর্ষে প্রমোশনের বিষয়ে আগামী ৪৮ ঘন্টার মধ্যে সিদ্ধান্ত জানাবে কর্তৃপক্ষ। সাত কলেজের প্রধান সমন্বয়ক ও কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকারের এমন আশ্বাসের পর আমরণ অনশন স্থগিত করেছে শিক্ষার্থীরা।

আজ রবিবার রাত সাড়ে ৯টার দিকে অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খন্দকার শিক্ষার্থীদের এ আশ্বাস দিলে তারা তাদের কর্মসূচি স্থগিত ঘোষণা করে। তবে আগামী ৪৮ ঘন্টার মধ্যে এ আশ্বাসের বাস্তবায়ন না হলে শিক্ষার্থীরা ফের আন্দোলনে যাওয়ার ঘোষণা দিয়েছেন।

কবি নজরুল কলেজের অধ্যক্ষ অধ্যাপক সেলিম উল্লাহ খন্দকার বলেন, আমরা শিক্ষার্থীদের দাবির বিষয়ে ‍বুঝতে পেরিছি। কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে আগামী দুই দিনের মধ্যে শিক্ষার্থীদের জন্য একটি উপযুক্ত সমাধানের ব্যবস্থা করা হবে।

এর আগে এর আগে এদিন সকাল ১১টা থেকে কবি নজরুল সরকারি কলেজের প্রধান ফটকের অবরোধ করে অণশন শুরু করেন অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা। এতে ক্যাম্পাসে অবরুদ্ধ হয়ে পড়েন সাত কলেজের প্রধান সমন্বয়ক ও কলেজ অধ্যক্ষ অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার। অধ্যক্ষর সঙ্গে কলেজের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরারও অবরুদ্ধ ছিলেন।

আন্দোলনের মুখপাত্র কবি নজরুল কলেজের ইংরেজি বিভাগের শিক্ষার্থী তাকিবুর রহমান বাপ্পি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, অধ্যক্ষ স্যারের আশ্বাসে আমরা আমাদের কর্মসূচি স্থগিত ঘোষণা করেছি। আমাদের সব শিক্ষার্থী ঘরে ফিরে যাচ্ছে। তবে আগামী ৪৮ ঘন্টার মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না হলে আমরা ফের অব্স্থান কর্মসূচি শুরু করবো। দাবি আদায় হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ