সাভারে রক্তাক্ত রাবি ছাত্রের লাশ, ক্যাম্পাসে বিক্ষোভ

রাবিতে বিক্ষোভ
রাবিতে বিক্ষোভ  © টিডিসি ফটো

রাজধানী ঢাকার সাভারে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রাক্তন এক শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় সুষ্ঠু বিচার দাবি করেছেন শিক্ষার্থীরা। এ ঘটনার প্রতিবাদে আজ শনিবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্তসহ তিন দফা দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

নিহত শিক্ষার্থীর নাম মোস্তাফিজ। তিনি রাজশাহী নগরীর দুর্গাপুর উপজেলার নওয়াপাড়া এলাকায়। তিনি বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। সাভারের গ্লোরিয়াস স্কুলের একাউন্ট অফিসার হিসেবে কর্মরত ছিলেন তিনি। ঘটনার দিন সকাল ৭ টায় রাজধানীর সাভারে অজ্ঞাত ছিনতাইকারীর ছুরির আঘাতে নিহত হয় মোস্তাফিজ নামের এই শিক্ষার্থী।

শিক্ষার্থীদের বাকি দাবিগুলো হলো- ২৪ ঘন্টা মধ্যে জড়িতদের গ্রেফতার, নিহতের পরিবারকে ক্ষতিপূরন স্বরূপ ভরনপোষণের দায়িত্ব নেয়া।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তারা বলেন, আমরা আজ কোথায় নিরাপদ? শুধুমাত্র একজন শিক্ষার্থী হিসাবেই না, আমরা একজন মানুষ হিসাবেও কোথাও নিরাপদ না। আমরা চারিদিকে একটা বিচারহীনতার সংস্কৃতিতে ডুবে আছি। যেসব জায়গায় প্রশাসনের নিরাপত্তা নিশ্চিত করার কথা সেসব জায়গায় নিরাপত্তা নিশ্চিতে প্রশাসন আজ ব্যর্থ। আমরা আমাদের ভাই হত্যার বিচার চাই।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) এ এফ এম সায়েদ জানান, ঢাকা আরিচা মহাসড়কের সাভারে শিমুলতলা থেকে সকালে নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তিনি ছিনতাইকারীর কবলে পড়েছিলেন। নিহতের বুকে ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।

তিনি জানান, ঘাতকদের শনাক্ত করতে আশে পাশের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। এই যুবকের মরদেহ ময়নাতদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ