নিপীড়কদের বিরুদ্ধে অভিযোগ চাইলেন রাবি প্রশাসন

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)
রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলসমূহে বিগত সময়ে শিক্ষার্থী নিপীড়ন, সিট দখল, সিট বাণিজ্য, চাঁদাবাজি ও মাদক ব্যবসাসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে স্ব স্ব হলের প্রাধ্যক্ষের কাছে জমা দেওয়ার জন্য সাধারণ শিক্ষার্থীদের আহ্বান করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক ড. আখতার হোসেন মজুমদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হলসমূহে বিগত সময়ে শিক্ষার্থী নিপীড়ন, সিট দখল, সিট বাণিজ্য, চাঁদাবাজি ও মাদক ব্যবসাসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২৪ তারিখের মধ্যে স্ব স্ব হলের প্রাধ্যক্ষের কাছে জমা দেওয়ার জন্য সাধারণ শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। অভিযোগকারীর নাম-পরিচয় গোপন রাখা হবে।

আরও পড়ুনঃ মব জাস্টিসের বিরুদ্ধে রাবিতে প্রতিবাদ সমাবেশ

২২ সেপ্টেম্বরে প্রাধ্যক্ষ পরিষদের সাধারণ সভায় উপরিউক্ত বিষয়ে সর্বসম্মত সিদ্ধান্ত গৃহীত হয়। এই বিষয়ে বিভিন্নভাবে অভিযোগের পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের আদেশক্রমে প্রাধ্যক্ষ পরিষদ এই পদক্ষেপ গ্রহণ করে।

এর আগে, হল প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী  পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনীর যৌথ অভিযানে হল শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের কক্ষে তল্লাশি চালানো হয়। অভিযান চলাকালে ওইসব কক্ষ থেকে চাকু, রামদা, রড, লোহা, লোহার পাইপ, জিআই পাইপ, বিদেশি মদের বোতল, গাঁজা, হেলমেট, বিকৃত যৌনাচারে ব্যবহৃত জন্মনিয়ন্ত্রণ সামগ্রী (কনডম), মেয়েদের জামা, বাঁশের লাঠিসহ বিভিন্ন ধরনের অস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।


সর্বশেষ সংবাদ