রাজনীতিমুক্ত করতে ভোর থেকে ঢাবির জিয়া হলে বিক্ষোভ

রাজনীতিমুক্ত করতে ভোর থেকে ঢাবির জিয়া হলে বিক্ষোভ
রাজনীতিমুক্ত করতে ভোর থেকে ঢাবির জিয়া হলে বিক্ষোভ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলে রাত পোহাতেই  শুরু হয়েছে আন্দোলন। এ আন্দোলন মূলত হলকে রাজনীতিমুক্ত রেখে প্রশাসনিক ভাবে হল পরিচালনার দাবিতে বলে জানিয়েছেন আন্দোলনকারীরা। জানা গেছে, বিক্ষোভ এখনও চলছে।

বুধবার (১৭ জুলাই) সকাল ৬টা নাগাদ সরেজমিনে দেখা যায়, জিয়াউর রহমান হলের মধ্যে একত্রিত হয়ে স্লোগান দিচ্ছে শিক্ষার্থীরা। এসময় ছাত্রলীগ নেতাকর্মীদেরকেও নিচে নামতে বাধ্য করেআন্দোলনকারীরা।

এখন পর্যন্ত ছাত্রলীগ কোণ ঠাসা হয়ে হলের এক কোনায় অবস্থান করছে এবং শিক্ষার্থীরা স্লোগান দিচ্ছে। তারা প্রভোস্ট বরাবর হল থেকে ছাত্র রাজনীতি বাতিলের দাবি জানাবে বলে জানিয়েছেন। এসময় শিক্ষার্থীদের 'আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না, কোটা না মেধাসহ নানা স্লোগান দিতে দেখা গেছে।

হলের অবস্থা ও ছাত্রলীগের অবস্থান সম্পর্কে হল ছাত্রলীগের শীর্ষ পদ প্রত্যাশী সাজ্জাদুর রহমান নিপুণ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন,  তাদের সাথে আমাদের কোনো সমস্যা নেই। আমরা হলে এবং পুরো ক্যাম্পাসকে শান্তিপূর্ণ দেখতে চাই। তারা আমাদের সাথে কোনো আলোচনায় আসছে না। আন্দোলনে আমরা তাদেরকে কোনো ধরণের বাধাও প্রদান করিনি। যদিও ১৫ জুলাই জিয়া হল ছাত্রলীগ নেতাকর্মীদেরকেও শিক্ষার্থীদের উপর হামলা পালটা হামলা করতে দেখে যায়।

আন্দোলনকারী এক শিক্ষার্থী জানান, আমরা আমাদের ভাইয়ের রক্ত বৃথা যেতে দিবো না। আমাদের দাবি একটাই হলে কোনো ধরণের ছাত্র রাজনীতি থাকবে না। আমরা হলে আর কোনো নির্যাতনের শিকার হতে চাই না।

আরও পড়ুন: গভীর রাতে ঢাবির ৫ হল রাজনীতিমুক্ত ঘোষণা সাধারণ শিক্ষার্থীদের

জানতে চাইলে হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক বিল্লাল হোসেন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, শিক্ষার্থীরা আমার সাথে কিছুই শেয়ার করেনি এখনও। আমি শুধু দেখছি তারা স্লোগান দিচ্ছে। আমি হলের রুম গুলোও ঘুরে দেখেছি কোনো সমস্যা নেই। এখন বাঁকিটা বলার পর আমি জানতে পারবো।


সর্বশেষ সংবাদ