ঢাকা বিশ্ববিদ্যালয়

জগন্নাথ হলে সংঘর্ষের জেরে মধুর ক্যান্টিনে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন
ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের সংঘর্ষের জের ধরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ফের মারামারিতে জড়িয়েছে ছাত্রলীগের দুটি পক্ষ। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও তানভীর হাসান সৈকতের অনুসারীদের মধ্যে এ ঘটনাটি ঘটে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, এদিন দুপুরের পর সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের কাছে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতের অনুসারীরা বৃহস্পতিবার রাতে ঘটে যাওয়া ঘটনার বিচার চাইতে এসেছিলেন।

এ সময় পলাশ রায় সৌরভ নামে এক কর্মী ইনানের সঙ্গে উচ্চস্বরে কথা বলায় তার অনুসারীদের কিছুসংখ্যক নেতাকর্মী ক্ষিপ্ত হন। পরে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে তা মারামারিতে রুপ নেয়।

মারধরের শিকার হওয়া তানভীর হাসান সৈকতের অনুসারী পলাশ রায় সৌরভ নামে কর্মী বলেন, গতকাল রাতে জগন্নাথ হলের প্রোগ্রামে জুনিয়রদের মধ্যে একটা ঝামেলা হয়, সেই ঝামেলাটা সিনিয়রদের মধ্যেও ছড়িয়ে যায়। তখন ক্যান্ডিডেটদের মধ্যকার একজন ইনান ভাইয়ের গ্রুপে চলে আসে। এটা নিয়ে একটু অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়েছিল।

তিনি বলেন, যখন আমরা আমাদের নেতাকে বিদায় দিয়ে ফিরতেছিলাম, তখন ইনান ভাইয়ের সমর্থকরা আমাদের ওপর অতর্কিত হামলা করে। এই হামলায় আমাদের এক ক্যান্ডিডেটের মাথা ফেটে যায় এবং তার মাথায় ১৪টা সেলাই লাগে। তার অবস্থা খুবই খারাপ।

ঘটনার বর্ণানা দিয়ে সৌরভ আরও বলেন, আমরা ১৫-২০ জন আজ দুপুরে মধুর ক্যান্টিনে গতকাল রাতের ঘটনা ইনান ভাইকে জানাতে এবং বিচার দিতে গেলে তার সমর্থকরা আজ আবার আমাদের ওপর হামলা করেছে। তারা একদম অতর্কিত হামলা করেছে। এ সময় আমাদের দুজন জুনিয়রের হাত কেটে যায়। এটা তারা ইনান ভাইয়ের উপস্থিতিতেই করেছে। উনি মধুর ক্যান্টিনের ভেতরে চেয়ারে বসা ছিলেন।

জানতে চাইলে তানভীর হাসান সৈকত বলেন, গতরাতে জগন্নাথ হলে কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের অনুসারীদের সঙ্গে আমার অনুসারীদের একটা ঝামেলা হয়। এ ঘটনার জন্য মধুর ক্যান্টিনে আজ কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের কাছে আমার কর্মীরা বিচার দিতে গেলে তার সমর্থকরা আবারও পলাশ এবং অপূর্বসহ কয়েকজকে মেরেছে। গত রাতেও ওদের ওপরে হামলা করেছিল।

এ বিষয়ে ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, একটা ঝামেলা হয়েছে মধুর ক্যান্টিনে, এরকমটা আমি শুনেছি। সেখানে আমার যারা ক্যান্ডিডেট ছিল তাদেরকে আমি বিস্তারিত খতিয়ে দেখে আমাকে জানাতে বলেছি। ঘটনা সম্পর্কে বিস্তারিত জানার পর আমরা দেখবো, কে অপরাধী। অপরাধী যেই হোক না কেন, ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে, গতকাল বৃহস্পতিবার রাত ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ও তানভীর হাসান সৈকতের অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পক্ষগুলোর অন্তত ১৪ জন নেতাকর্মী আহত হয়েছেন। রাত আনুমানিক ৪টা পর্যন্ত দুপক্ষে থেমে থেমে চলে এ হামলা-পাল্টা হামলার ঘটনা।


সর্বশেষ সংবাদ