সিঙ্গেল সংগ্রাম পরিষদের সভাপতি রিফাত, সম্পাদক খোকা

সিঙ্গেল সংগ্রাম পরিষদের সভাপতি রিফাত, সম্পাদক খোকা
সিঙ্গেল সংগ্রাম পরিষদের সভাপতি রিফাত, সম্পাদক খোকা  © সংগৃহীত

বাংলাদেশ সিঙ্গেল সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নতুন কমিটি গঠন করা হয়েছে। আগামী এক বছরের জন্য এ কমিটি কাজ করবে। সোমবার (১২ ফেব্রুয়ারি) বিনোদনমূলক সংগঠনটির প্রতিষ্ঠাতা আব্দুর রহমান ও শোয়াইব আহম্মেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এ কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রিফাত জাহান শাওন। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী সাব্বির হোসাইন খোকা।

রিফাত জাহান শাওন বলেন, সিঙ্গেলবাদীত্ত্বের চেতনায় দীর্ঘ ২৪ বছরের জীবন ও যৌবনকে আটকে রেখে জাগ্রত পদাতিক হিসেবে যোগ্য মূল্যায়ন পেয়েছি। নিজকে ‘সিঙ্গেল সম্রাট’ হিসেবে গর্ববোধ করছি। সাংগঠনিক গতিশীলতা বজায় রেখে দুর্বার গতিতে এগিয়ে যাবে সিঙ্গেলদের এ প্রাণের সংগঠন।

আসন্ন ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসকে সামনে রেখে প্রতিবছরই এ সংগঠনগুলো নিজেদের অস্তিত্বের জানান দেন। বাংলাদেশ সিঙ্গেল সংগ্রাম পরিষদ ছাড়াও ক্যাম্পাসে ক্যাম্পাসে আরও বেশকিছু নামে পুঁজিবাদী প্রেম বিরোধীরা সক্রিয় হয়ে উঠেন। তাদের ভাষ্য, জাগতিক এ প্রেম হলো পুঁজিবাদী প্রেম।

এদিকে, বাংলাদেশ সিঙ্গেল সংগ্রাম পরিষদের সভাপতির দায়িত্ব পেয়েই নতুন কর্মসূচি ঘোষণা করেছেন রিফাত জাহান শাওন। তিনি বলেন, ভালোবাসা দিবস পাশ্চাত্যের সংস্কৃতিকে ধারণ করছে। অথচ ১৪ ফেব্রুয়ারি যে সুন্দরবন দিবস রয়েছে সেটা অনেকেরই অজানা। পুঁজিবাদী প্রেমের স্রোতে আমাদের সমাজ ভাসছে। এটি অত্যন্ত দুঃখজনক। 

কর্মসূচি ঘোষণা করে তিনি বলেন, বাংলাদেশ সিঙ্গেল সংগ্রাম পরিষদের ব্যানারে আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে রাজু ভাস্কর্যের সামনে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হবে। তিনি পুঁজিবাদী প্রেমবিরোধী সবাইকে এ কর্মসূচিতে অংশ নেওয়ার আহ্বান জানান।


সর্বশেষ সংবাদ