অনেক আগেই আমরা পাকিস্তানকে ছাড়িয়ে গেছি: মেরিটাইম ইউনিভার্সিটি ভিসি

অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মু
অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছেন উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মু  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম ইউনিভার্সিটি উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা বলেছেন, আমরা সবাই জানি, আজকে পাকিস্তানের অবস্থান কোথায়। জিডিপিতে বলি, পার ক্যাপিটাল ইনকামে বলি, সব কিছুতেই পাকিস্তান আমাদের থেকে অনেক পেছনে। পাকিস্তানকে আমরা অনেক আগেই ছাড়িয়ে গেছি।

বিজয় দিবস উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের আয়োজিত এক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

দিবসটি উপলক্ষে মেরিটাইম ইউনিভার্সিটিতে বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে কর্মসূচি শুরু হয়। জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করার পর সকাল ১০টায় ইউনিভার্সিটির অডিটোরিয়ামে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে ভিসি বলেন, বাংলাদেশ অনেকদূর এগিয়েছে। এই এগিয়ে যাওয়াটাকে অব্যাহত রাখতে হবে। দেশপ্রেম ও স্বাধীনতার চেতনা থাকতে হবে। মুক্তিযোদ্ধা, জাতির পিতা, বুদ্ধিজীবী এরা—সবাই আমাদের মুক্তিযুদ্ধে অবদান রেখেছেন। তাদের এ অবদান স্মরণ করতে হবে।

অনুষ্ঠানে জাতীয় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এরপর রচনা প্রতিযোগিতা, আবৃত্তি প্রতিযোগিতা ও রচনা পাঠ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপাচার্য রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ মুসা।


সর্বশেষ সংবাদ