ঢাবির কলাভবনের ওয়াশরুম থেকে ‘ককটেল’ উদ্ধার

ঢাবির কলাভবন থেকে ককটেল উদ্ধার
ঢাবির কলাভবন থেকে ককটেল উদ্ধার  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কলাভবনের ১১০৬ নম্বর রুমের ওয়াশরুম থেকে ককটেলসদৃশ দুটি বস্তু উদ্ধার করা হয়েছে। আজ সোমবার (৬ নভেম্বর) সকালে পুলিশের বোম্ব ডিসপোজাল ইউনিট এসে বস্তু দুটি উদ্ধার করে।

প্রক্টর অফিসসূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের কলাভবনের নিচতলায় ১১০৬ নম্বর রুমের ওয়াশরুমে নিরাপত্তা প্রহরী মো. আলী হোসেন দুটি ককটেল সদৃশ বস্তু দেখতে পেয়ে প্রক্টরকে জানান। পরে কর্তৃপক্ষ শাহবাগ থানাকে জানালে তাৎক্ষণিক ঘটনাস্থলে পরিদর্শনে আসেন পুলিশ। সকাল সাড়ে দশটা নাগাদ শাহবাগ থানা পুলিশ এর বোম্ব ডিসপোজাল ইউনিট এসে ককটেল দুটি উদ্ধার করে নিয়ে যায়। কোনো বিস্ফোরণ বা হতাহতেত ঘটনা ঘটে নি।

প্রত্যক্ষদর্শী আলী হোসেন জানান, দশটা নাগাদ আমি সেখানে গিয়েছিলাম। গিয়ে দেখি ককটেলের মতো দেখতে একটি বস্তু। আমি দ্রুত পাশেই প্রক্টোরিয়াল অফিসে ব্যাপারটি জানাই। তারা পরবর্তীতে পুলিশকে জানায়।

এ বিষয়কে কেন্দ্র করে কলাভবনের শিক্ষার্থীদের মধ্যে চাঞ্চল্যতা সৃষ্টি হয়েছে। একাধিক শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, তারা নিরাপত্তাজনিত শঙ্কায় ভুগছেন। এধরণের অনিরাপত্তার মধ্য দিয়ে তারা মন দিয়ে লেখাপড়া করতে পারছে না। 

দর্শন বিভাগের এক শিক্ষার্থী জানান, আমরা খুব টেনশনের মধ্য দিয়ে ক্লাস করছি। যারা বাইরে থেকে আসে তারা প্রতিদিন সৃষ্টিকর্তার নাম নিয়ে বের হয়, কারণ কখন জানি কি হয়। গতকাল চৈতালী বাসে আগুন দেওয়ার চেষ্টা করা হয়েছিলো। আজ এখান থেকে বোমা পাওয়া গেলো। কাল ক্লাসরুমে বোমা ফাটবে না তার কী গেরান্টি আছে?

এ বিষয়ে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরশাদ হোসেন বলেন, আমরা ককটেল সদৃশ দুটি বস্তু উদ্ধার করেছি। আমাদের সিটির স্পেশাল টিম আসছিল; তারা এটা উদ্ধার করে নিয়ে গেছে।


সর্বশেষ সংবাদ