চবির সিন্ডিকেট নির্বাচনে অধ্যাপক ক্যাটাগরিতে সাদা দলের জয়

চবির সিন্ডিকেট নির্বাচনে জয়ীরা
চবির সিন্ডিকেট নির্বাচনে জয়ীরা  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অনুষ্ঠিত সর্বোচ্চ নীতি নির্ধারণী পর্ষদ সিন্ডিকেটে চার ’শিক্ষক ক্যাটাগরি’ নির্বাচনে অধ্যাপক ক্যাটাগরিতে জয় লাভ করেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল। 

পাঁচ বছর পর অনুষ্ঠিত এ নির্বাচনে অধ্যাপক ক্যাটাগরিতে সাদা দলের প্রার্থী ফিন্যান্স বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান নির্বাচিত হয়েছেন। আর সহযোগী অধ্যাপক ক্যাটাগরিতে অর্থনীতি বিভাগের ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, সহকারী অধ্যাপক ক্যাটাগরিতে বাংলা বিভাগের মোহাম্মদ আলী এবং প্রভাষক ক্যাটাগরিতে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের শিক্ষক মো. মোয়াজ্জেম হোসাইন নির্বাচিত হয়েছেন। শেষ তিনজন আওয়ামীপন্থী হলুদ দলের প্রার্থী। বিশ্ববিদ্যালয়ের এ্যাক্ট-১৯৭৩ এর ২৫ (১) (বি) ও ২৫ (২) ধারা অনুসারে নির্বাচিত সদস্যরা আগামী দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন। 

আরও পড়ুন: ছাত্রলীগের সাইমুনের বিরুদ্ধে অনেক অভিযোগ, তদন্ত কমিটি গঠন

আজ সোমবার (০৬ মার্চ) বেলা তিনটার দিকে নির্বাচনের রিটার্নিং অফিসার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। এর আগে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত চবির সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে চার ক্যাটাগরিতে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন: প্রবেশনারি অফিসার নেবে ইসলামী ব্যাংক, পদসংখ্যা নির্ধারিত নয়

এদিকে সিন্ডিকেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন হলেও ডিন ও প্রভোস্ট ক্যাটাগরিতে নির্বাচন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন একদল শিক্ষক। এছাড়া সিন্ডিকেটে একাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত একজন প্রতিনিধি ও সিনেট কতৃক মনোনীত একজন বিশিষ্ট নাগরিকের পদটি দীর্ঘদিন ধরে শূন্য রয়েছে।

 


সর্বশেষ সংবাদ