ছাত্রলীগের সাইমুনের বিরুদ্ধে অনেক অভিযোগ, তদন্ত কমিটি গঠন

বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুন
বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুন  © ফাইল ছবি

রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজে ছাত্রী নির্যাতনের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুনের বিরুদ্ধে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ। সাইমুনের বিরুদ্ধে অভিযোগ, অনুসারীদের নিয়ে শনিবার রাতে নতুন ভবনের ২০০৭ নম্বর কক্ষে কয়েকজন ছাত্রীকে নির্যাতন করেন তিনি।

এ ঘটনায় লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীরা। পরে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন অধ্যক্ষ সাবিকুন নাহার। তিনি বলেন, অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। উভয় পক্ষের সঙ্গে তদন্ত কমিটি কথা বলছে।

সাইমুন পদার্থবিজ্ঞান বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের ছাত্রী। জানা গেছে, তার ছাত্রত্ব শেষ হওয়ার কথা থাকলেও এখন চতুর্থ বর্ষে অধ্যয়নরত। মানোন্নয়ন পরীক্ষাও দিয়েছেন। আগে লেখক ভট্টাচার্যের অনুসারী থাকলেও এখন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের পক্ষে তিনি।

কলেজের একাধিক শিক্ষার্থী তার বিরুদ্ধে সিট বাণিজ্য ও ডাইনিং থেকে টাকা নেওয়ার অভিযোগ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে গত বছর ২৯ সেপ্টেম্বর মেয়েদের ৭৬টি সাইকেল উপহার দেয় ছাত্রলীগ। বিশেষ পরীক্ষায় উত্তীর্ণ হয়ে এ কলেজের আট শিক্ষার্থীও পান সাইকেল।

তবে সাইকেলগুলোর চাবি নিজের কাছে রেখেছেন বলে অভিযোগ উঠেছে সাইমুনের বিরুদ্ধে। শিক্ষার্থীদের অভিযোগ, সাইকেল ব্যবহার শেষে চাবি ফেরত দিতে হয় তার কাছে। সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারী মেয়েরা এগুলো ব্যবহার করেন।

তবে কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবা আক্তার সাইমুন সব অভিযোগ গণমাধ্যমের কাছে অস্বীকার করেছেন। ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ইনান বলেছেন, সাইমুনের বিষয়ে খোঁজ নিচ্ছেন।


সর্বশেষ সংবাদ