রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি

নিহত রাবি ছাত্র শাহরিয়ার
নিহত রাবি ছাত্র শাহরিয়ার  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শহীদ হবিবুর রহমান হলের ছাদ থেকে পড়ে নিহত শিক্ষার্থী মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত্যুর বিষয়টি তদন্ত করতে কমিটি গঠন করা হয়েছে।

 শনিবার (২২ অক্টোবর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শরিফুল ইসলাম।

অধ্যাপক শরিফুল ইসলাম বলেন, হবিবুর হলের আবাসিক শিক্ষার্থী মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ারের মৃত্যুর বিষয়টি তদন্ত করতে হলের পক্ষ থেকে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন উপাচার্যের কাছে জমা দিতে বলা হয়েছে।

তিনি আরও বলেন, কমিটির তিনজনই হবিবুর হলের আবাসিক শিক্ষক। কমিটির আহ্বায়ক করা হয়েছে সহযোগী অধ্যাপক ড. গৌতম দত্তকে। কমিটির অন্য দুই সদস্য হলেন সহকারী অধ্যাপক মো. আনাম শাহরিয়ার রাব্বি ও সহযোগী অধ্যাপক ড. মো. আশিক শাহরিয়ার।

গত বুধবার (১৯ অক্টোবর) রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের তৃতীয় তলা থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন মো. গোলাম মোস্তাকিম শাহরিয়ার নামে এক শিক্ষার্থী। তাকে উদ্ধার করে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়া হলে রাত নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হাসপাতাল সংশ্লিষ্টদের বিরুদ্ধে চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে সংশ্লিষ্টদের সাথে বিতর্কে জড়ান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় রামেক হাসপাতালের স্টাফ ও ইন্টার্ন চিকিৎসকদের আঘাতে গুরুতর জখম হন বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু শিক্ষার্থী। তাদের অনেকে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। রাবি শিক্ষার্থীদের বিরুদ্ধেও হাসপাতালে ভাঙচুর চালানোর অভিযোগ করে থানায় অভিযোগ পত্র দিয়েছেন রামেক কর্তপক্ষ।

আরও পড়ুন: সেকেন্ডের ভুলে প্রাণ যায় রাবি ছাত্র শহরিয়ারের?

এদিকে নিহত শিক্ষার্থী শাহরিয়ারের চিকিৎসায় অবহেলা ও শিক্ষার্থীদের মারধর করার অভিযোগ করে আজ শনিবার থানায় অভিযোগ পত্র দেওয়ার কথা রয়েছে রাবি কর্তৃপক্ষের।

উল্লেখ্য, নিহত শাহরিয়ার বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শহীদ হবিবুর রহমান হলের ৩৫৪ নাম্বার কক্ষে থাকতেন। তার বাড়ি দিনাজপুর জেলার বিরল উপজেলায়।


সর্বশেষ সংবাদ