চবির ঝরনা দেখতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

উদ্ধার অভিযান
উদ্ধার অভিযান  © সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ঝরনা দেখতে গিয়ে ঝর্ণার পাশের খালের পানিতে ডুবে রাকিবুর রশিদ জিসান নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। রোববার (১৬ অক্টোবর) দুপুরে  এ ঘটনা ঘটে। 

নিহত শিক্ষার্থী জিসান চট্টগ্রামের হারুনুর রশিদের ছেলে এবং চট্টগ্রাম রেলওয়ে পাবলিক হাইস্কুল থেকে এবার মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা দিয়েছে।

জিসানের সঙ্গে যাওয়া সহপাঠীরা জানায়, রোববার সকালে তারা সাত বন্ধু চবি ক্যাম্পাস ঘুরতে যায়। বিভিন্ন স্থান দেখার পর সকাল ১১টার দিকে তারা ঝরনায় গোসলে নামে। তাদের সাতজনের মধ্যে পাঁচজনই সাঁতার জানত না। একপর্যায়ে জিসানসহ দু’জন ডুবে যেতে থাকলে সাঁতার জানা দু’জন একজনকে টেনে তুলতে পারে। আর জিসান ঝরনার খাদের কাছে ডুবে যায়।

আরও পড়ুন: বৈধ ছাত্রকে বের করা নিয়ে ছাত্রলীগের কোন্দলে উত্তপ্ত শাবি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা মোহাম্মদ শাহজাহান বলেন, দুপুর ১২টার দিকে তাঁরা ৯৯৯ নম্বর থেকে চবিতে একজন নিখোঁজ হওয়ার বার্তা পান। কিছুক্ষণের মধ্যেই তাঁরা একটি ইউনিট নিয়ে সেখানে পৌঁছান। বেলা ১টা ১৫ মিনিটের দিকে তাঁরা ওই ছাত্রকে উদ্ধার করেন।

মোহাম্মদ শাহজাহান আরও বলেন, ঝরনার দিকে ওই খালের গভীরতা ৩৫ ফুট। যে সাতজন গোসলে নেমেছিল, তাদের মধ্যে রাকিবুরসহ চারজন সাঁতার জানত না। তারা ১৫ ফুট গভীর থেকে রাকিবুরকে উদ্ধার করে। সেখানে একটি পাথরে রাকিবুর আটকা ছিল।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর শহিদুল ইসলাম বলেন, ঝরনাটি ঝুঁকিপূর্ণ। এর আগেও এখানে মৃত্যুর ঘটনা ঘটেছে। প্রবেশপথে সাবধান করে সাইনবোর্ডও লাগানো আছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাধারণত এখানে যান না।


সর্বশেষ সংবাদ