কিছুক্ষণ পর পর জ্ঞান হারাচ্ছেন হাসনাত, দেখতে আসেনি ঢাবি প্রশাসন

ঢাবি শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহ
ঢাবি শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অব্যবস্থাপনা ও হয়রানির প্রতিবাদে আমরণ অনশনে যাওয়া ঢাবি শিক্ষার্থী হাসনাত আব্দুল্লাহর শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে। মঙ্গলবার থেকে আবারো রেজিস্টার বিল্ডিংয়ের সামনে ৮ দফা দাবিতে আমরণ অনশন শুরু করেন ইংরেজি বিভাগের মাস্টার্সে অধ্যয়নরত হাসনাত আব্দুল্লাহ। বুধবার (২১ সেপ্টেম্বর) সকাল ৭.৩০ মিনিটের দিকে অজ্ঞান হয়ে যান তিনি। 

সরেজমিনে পাওয়া তথ্য থেকে জানা যায়, হাসনাত আব্দুল্লাহ'র শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি হচ্ছে। কিছু দিন আগেই তিনি নিউরোলজিতে জটিলতার কারণে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ইউরিনাল ইনফেকশন ও কিডনি ডিজিস থাকায় অনশনের ফলে তার অবস্থা এখন বেশ খারাপ। পুরো শরীরের মাসলগুলোতে টান ও ব্যথা অনুভব করছেন। জিহ্বা, গলা ও শরীরের অভ্যন্তরীণ অঙ্গগুলো পানি স্বল্পতায় সঠিকভাবে কাজ করছে না বলে বেশ কিছু জটিলতাও দেখা দিচ্ছে বলে জানা যায়।

আরও পড়ুন: এবার আমরণ অনশনে ঢাবির হাসনাত

কয়েক ঘণ্টা পর পর অজ্ঞান হয়ে যাচ্ছেন তিনি। এ সময় চিকিৎসক আনা হলে, চিকিৎসক হাসনাত আব্দুল্লাহকে যথাসম্ভব তাড়াতাড়ি হাসপাতালে ভর্তির তাগিদ দেন। কিন্তু যতক্ষণ পর্যন্ত ভিসি হাসনাতের দাবি মেনে নেবেন না ততক্ষণ পর্যন্ত অনশন কর্মসূচি চালিয়ে যাবেন বলে জানিয়েছেন হাসনাত।

তবে এখন পর্যন্ত ঢাবি প্রশাসনের পক্ষে থেকে কেউ হাসনাতকে দেখতে আসেনি বলেও জানা যায়।  


সর্বশেষ সংবাদ