পিএসসির নামে ফেসবুক পেজটি ভুয়া

পিএসসির নামে ফেসবুক পেজটি ভুয়া
নেই ভুয়া পেজ থেকে ৪১তম প্রিলি নিয়ে একটি স্ট্যাটাস ভইরাল হয়েছে  © সংগৃহীত

নির্ধারিত সময়েই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। কমিশনের পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী, আগামী ১৯ মার্চ সকাল ১০টা থেকে ১২টা পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।।

এদিকে, বুধবার (৩ মার্চ) দুপুরে পিএসসির নামে (Bangladesh Public Service Commission) একটি ফেসবুক পেজে (facebook.com/Bangladesh-Public-Service-Commission-661946353817036) ‘৪১তম বিসিএস প্রিলিমিনারি বিষয়ে সিদ্ধান্ত আসছে!’ শিরোনামে একটি স্ট্যাটাস দেওয়া হয়। বেলা ১টায় দেওয়া ওই স্ট্যাটাসটি এক ঘন্টার মধ্যে ভাইরাল হয়ে পড়ে।

পরে দ্যা ডেইলি ক্যাম্পাসের পক্ষ থেকে পিএসসির সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানায় পেজটি ভুয়া। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা জানান, পেজটির সঙ্গে কমিশনের কোন সর্ম্পক নেই। পেজটির সংশ্লিষ্টদের বিরূদ্ধে ব্যবস্থা নিতে কমিশনের চেয়ারম্যানকে অবহিত করা হবে বলে তিনি জানান। তাছাড়া কমিশনের পূর্বনির্ধারিত সময়সূচি অনুযায়ী ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

এদিকে, বেলা ২টার দিকে ভুয়া সেই পেজটিতে গিয়ে দেখা গেছে, ৪১তম বিসিএস প্রিলিমিনারি বিষয়ে সিদ্ধান্ত আসছে!’ সেই শিরোনামের স্ট্যাটাসটি ৬ হাজার ২০০ রিএক্ট, ১ হাজার ৮০০ কমেন্ট এবং ২০০ বার শেয়ার হয়েছে। কমেন্টে শেখ আল আমিন নামে একজন লিখেছেন, “বিশ্ববিদ্যালয় আর হল খোলার আগে ৪১ বিসিএস নয়! হতে পারে না!”

অন্যদিকে, পিএসসির ওয়েবসাইটে (www.bpsc.gov.bd) গিয়ে দেখা যায়, সামাজিক যোগাযোগ নামে একটি ক্যাটাগরি রয়েছে। সেখানে ফেসবুকের যে লিংকটি দেওয়া আছে তাতে ক্লিক করলে Bangladesh Public Service Commission (www.facebook.com/bpscs) নামে পেজটি আসে। আর সেই পেজের সর্বশেষ স্ট্যাটাসটি ছিল গত বছরের ৮ জুন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ