আওয়ামী লীগের উপ-কমিটিতে পদ পেলেন যেসব শিক্ষক-শিক্ষাবিদ

আওয়ামী লীগের উপ-কমিটিতে পদ পেলেন যেসব শিক্ষক-শিক্ষাবিদ
  © লোগো

আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি অনুমোদন করা হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. সাইদুর রহমান খানকে চেয়ারম্যান এবং দলটির তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদকে সদস্য সচিব করে এ কমিটি গঠন করা হয়।

তথ্য সংগ্রহ, সংরক্ষণ, বিশ্লেষণ এবং গবেষণা ও প্রশিক্ষণসহ নানামুখী কার্যক্রমের মাধ্যমে দলের বিভিন্ন পর্যায়ে দক্ষতা বৃদ্ধির কাজ করে থাকে এ উপ-কমিটি। 

উপ-কমিটির সদস্য সচিব ড. সেলিম মাহমুদ জানান, বুধবার রাতে অনুমোদনের পর এই কমিটি ঘোষণা করা হয়। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশক্রমে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দলের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটি অনুমোদন করেছেন।

এই উপ-কমিটিতে সদস্য হিসেবে আছেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে একাধিক শিক্ষক ও শিক্ষাবিদ। এরমধ্যে রয়েছেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন ও ভূমি প্রশাসন বিভাগের অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হেলালুদ্দীন নিজামী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জিয়া রহমান, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো: হাসিবুল আলম প্রধান, ড. প্রণব কুমার পান্ডে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. অসীম সরকার, অধ্যাপক ড. শবনম জাহান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শবনম আজিম, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক জুনায়েদ হালিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোহাম্মদ শামসুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শেখ আদনান ফাহাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এ. বি. এম আশরাফুজ্জামান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নাসরিন আক্তার।

এই উপ-কমিটিতে মোট সদস্য সংখ্যা কত তা সুনির্দিষ্ট করে বলতে চান না সেলিম মাহমুদ। তিনি বলেন, নির্দিষ্ট করে এটা বলা যাবে না, অনেক সময় পরিবর্তন হতে পারে। নতুন সংযুক্তি আসতে পারে।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ