ঢাবি শিক্ষক সমিতি নির্বাচন ১২ ডিসেম্বর

  © লোগো

আগামী ১২ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষক সমিতির ২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। জাতীয় নির্বাচনের কারণে এবার এই নির্বাচনের সময়ে এগিয়ে আনা হয়েছে। এ নির্বাচনের জন্য প্রার্থী তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন নীল দল। তবে বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল এবার নির্বাচন বর্জন করার সিদ্ধান্ত নিয়েছে। 

এদিকে, আজ বুধবার রাত ৮টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার শেষ সময়। আগামী শুক্রবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন। এবার শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন।

আজ সন্ধ্যায় তিনি দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আগামী ১২ ডিসেম্বর শিক্ষক সমিতির ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে আজ রাত ৮টা পর্যন্ত মনোনয়ন জমা দেওয়ার শেষ সময়। তাছাড়া আগামী শুক্রবার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

ঢাবি সাদা দলের সাবেক আহ্বায়ক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, এবারের শিক্ষক সমিতির নির্বাচনে অংশ নিচ্ছে না সাদা দলের প্যানেল। কেন বর্জন করছে সেটি আগামীকাল বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে জানিয়ে দেওয়া হবে।

এদিকে, নীল দলের প্যানেল থেকে প্রার্থী তালিকা চূড়ান্ত করা হয়েছে বলে দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন সংগঠনটির যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. মো. আমজাদ আলী।


সর্বশেষ সংবাদ