বুয়েটে সুযোগ না পেলে ঢাবিতে ভর্তি হব: ‘ক’ ইউনিটে প্রথম সিয়াম

বুয়েটে সুযোগ না পেলে ঢাবিতে ভর্তি হব: ‘ক’ ইউনিটে প্রথম সিয়াম
মেফতাহুল আলম সিয়াম  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন বগুড়া আজিজুল হক সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক শেষ করা মেফতাহুল আলম সিয়াম। গত বুধবার প্রকাশিত এ ফলে তিনি রেকর্ড নম্বর পেয়ে শীর্ষস্থান দখল করেন।

এর আগে চলতি বছরের মেডিকেলের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় ৫৯তম এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছিলেন সিয়াম। 

একসময় ডাক্তার হওয়ার স্বপ্ন দেখলেও এখন তার ইচ্ছা গবেষক হবেন। পড়াশোনা করতে চান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)। এ লক্ষ্যে গত শনিবার ভর্তি পরীক্ষায় অংশ নিয়েছেন তিনি। পরীক্ষা শেষে বুয়েটে ভর্তি নিয়ে বেশ আশাবাদী অদম্য মেধাবী।

তিনি বলেন, বুয়েটের পরীক্ষা ভালো হয়েছে। আশা করছি, ভর্তির সুযোগ পাব। বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে সুযোগ পেলে গবেষক হব। বুয়েটে সুযোগ না পেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল বিভাগে ভর্তি হব।

বগুড়ার শিবগঞ্জ উপজেলার দাড়িদহ গ্রামের খোরশেদ আলম ও মুনজিলা আলম দম্পতির প্রথম সন্তান সিয়াম। তাঁর বাবা বেসরকারি সংস্থার অবসরপ্রাপ্ত কর্মকর্তা। তিন ছেলের মধ্যে সিয়াম সবার বড়। তার অপর দুই ভাই মোবাশ্বির আলম সানি ও মুনজির আলম সামি বগুড়া জিলা স্কুলে ষষ্ঠ শ্রেণিতে পড়ে।

বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজে পড়াকালে পঞ্চম শ্রেণির সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ লাভ করেন। অষ্টম শ্রেণিতে জিপিএ-৫ ও জেনারেল বৃত্তি পান। এসএসসিতে জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি পান তিনি। এরপর সিয়াম বগুড়া সরকারি আজিজুল হক কলেজে ভর্তি হন। সেখানেও তিনি মেধার স্বাক্ষর রাখেন। জিপিএ-৫ ও ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছেন।


x

সর্বশেষ সংবাদ