ঘটনার সঙ্গে ছাত্রলীগ জড়িত, কিন্তু আসামি করা হলো বিএনপিকে

ঘটনার সঙ্গে ছাত্রলীগ জড়িত, কিন্তু আসামি করা হলো বিএনপিকে
  © ফাইল ছবি

দেশের বিচারব্যবস্থা, আইনের অবস্থা ও ঢাকার নিউ মার্কেটে হামলার ঘটনায় বিএনপিকে আসামি করার বিষয়ে সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পত্রপত্রিকায় ছবিসহ প্রকাশিত হলো আওয়ামী লীগ, ছাত্রলীগ হামলায় জড়িত। হামলায় দুজন মারা গিয়েছে। ঘটনার সঙ্গে ছাত্রলীগ জড়িত, কিন্তু আসামি করা হলো বিএনপিকে।

আজ সোমবার (২৫ এপ্রিল) জেলা বিএনপির আয়োজনে শহরের বিএনপি কার্যলয়ের সামনে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বেশ কষ্টের একটা মাস পার করছি আমরা। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে আজ সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে সবকিছু। এই রমজান মাসে সাধারণ মানুষ খুব কষ্টে দিন পার করছে। আমাদের দেশনেত্রী আজ গৃহবন্দী হয়ে আছেন। তারেক রহমান দেশের বাহিরে মিথ্যা মামলা মাথায় নিয়ে নির্বাসিত জীবন যাপন করছেন।

আজ স্বাধীনতার ৫০ বছর পরও জীবনের কোনো নিরাপত্তা নেই উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, আমাদের সন্তানদের কোনো ভবিষৎ নেই, মানুষের স্বাস্থ্যসেবার কোনো নিশ্চয়তা নেই, সন্তানদের শিক্ষিত হওয়ার কোনো নিশ্চয়তা নেই। দেশে লুটপাট চলছে, লাখো কোটি টাকা পাচার করা হচ্ছে। দেখে যেন মনে হচ্ছে বর্গিরা এ দেশে যেভাবে লুট করছিল, সেভাবে আওয়ামী লীগও লুটপাট চালাচ্ছে।

তিনি বলেন, সংবাদকর্মীদের আইন আপনি করার কে? দেশে একটা নতুন আইন আসছে, সংবাদকর্মী আইন। সংবাদকর্মীদের তো আইন দরকার হয় না। আপনারা দয়া করে সংবাদকর্মীদের ওপর চড়াও হবেন না। ৭০০-এর বেশি সাংবাদিকের নামে ডিজিটাল সিকিউরিটি মামলা দিয়েছেন। গত তিন মাসে ৪০ জনের বেশি সাংবাদিক হত্যা করেছে এই সরকার।

দোয়া ও ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ ও বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা।


x