ছাত্রলীগকে কোনভাবেই ছাত্র সংগঠন বলা যায় না: ঢাবি ছাত্রদল

হামলায় গুরুতর আহত সাংবাদিক আসিফ ও আবিদ
হামলায় গুরুতর আহত সাংবাদিক আসিফ ও আবিদ  © টিডিসি ফটো

ছাত্র সংগঠনের মােড়কে ছাত্রলীগ এখন পুরােপুরি সন্ত্রাসী সংগঠন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমন ঘিরে ক্যাম্পাসে প্রতিবাদ কর্মসূচিতে দুই সাংবাদিককে ছাত্রলীগের হামলার ঘটনায় এমন মন্তব্য করেছে ছাত্রদলের অন্যতম এই শাখাটি। 

বৃহস্পতিবার (২৫ মার্চ) রাতে সংগঠনের ঢাবি শাখার ভারপ্রাপ্ত আহবায়ক আক্তার হোসেন ও সদস্য সচিব আমানউল্লাহ আমান স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, ক্রিয়াশীল বিভিন্ন ছাত্রসংগঠনের ন্যায্য দাবির আন্দোলনে ঢাবি ক্যাম্পাসে বিভিন্ন সময় সশস্ত্র হামলা চালিয়ে আজকে সাংবাদিকদের কলম পর্যন্ত স্তব্ধ করে দিতে চায় যে সংগঠন সেই সংগঠনকে কোনােভাবেই ছাত্র সংগঠন বলা যায় না। মূলত ছাত্র সংগঠনের মােড়কে ছাত্রলীগ এখন পুরােপুরি সন্ত্রাসী সংগঠন। এই সন্ত্রাসী সংগঠনকে না বলা প্রত্যেক গণতন্ত্রকামী শিক্ষার্থীর দায়িত্ব।

বিবৃতিতে আরও বলা হয়, সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগের সহিংসতা মধ্যযুগীয় বর্বরতাকে হার মানিয়েছে। ২৫ মার্চ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সংবাদ সংগ্রহের সময় ছাত্রলীগের বর্বর হামলার শিকার হন প্রথম আলাের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হিমাদ্রি এবং বাংলা ট্রিবিউনের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আবিদ হাসান রাসেল। তারা দু'জনই ছাত্রলীগের হামলায় গুরুতর আহত হন। হামলার সময় তারা উভয়ই সাংবাদিক পরিচয় দিলেও ছাত্রলীগের নিষ্ঠুরতা থেকে রেহাই পাননি। হামলায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তিও চেয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

এই ঘৃণ্য নারকীয় হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং একই সাথে হামলায় জড়িত ছাত্রলীগের ক্যাডারদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান তারা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকেল ৫টায় বিশ্ববিদ্যালয়ের টিএসসির সঞ্জীব চত্বরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে বাংলাদেশের জনগণ ব্যানারে জেয়াফত অনুষ্ঠানের আয়োজন করে একটি সংগঠন। এ কর্মসূচিতে ছাত্রলীগের একটি গ্রুপ এসে তাদেরকে তাড়িয়ে দেয়। সেখানে সংবাদ সংগ্রহরত ঢাকা ট্রিবিউনের ক্যাম্পাস প্রতিনিধি আবিদ হাসান রাসেল ও প্রথম আলোর ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক আসিফ হিমাদ্রি গুরুতরভাবে আহত হন।


সর্বশেষ সংবাদ