‘বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান জানাতে কোটা তুলে নিন’

আনিসুল হক
আনিসুল হক  © ফাইল ছবি

প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের আদেশের বিরুদ্ধে এবং ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে টানা পঞ্চম দিনের মতো আন্দোলনে রয়েছেন শিক্ষার্থীরা। দাবি আদায়ে আগামীকাল সারা দেশে ‘বাংলা ব্লকেড’ পালনের ঘোষণা দেওয়া হয়েছে।

শিক্ষার্থীদের এ দাবিতে সম্মতি জানিয়েছেন শিক্ষাবিদ, রাজনৈতিক নেতা থেকে শুরু করে লেখকরাও। তাদের দাবির পক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাসও দিতে দেখা যাচ্ছে অনেককে। তেমনি একজন কবি, লেখক, নাট্যকার আনিসুল হক।

শনিবার (০৬ জুলাই) ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘বীর মুক্তিযোদ্ধাদের প্রকৃত সম্মান জানানোর জন্যই কোটা তুলে নিন...’ কমেন্ট বক্সে এই লেখক আরও যুক্ত করেন, ‘তবে মিনিমাম নৃগোষ্ঠী কোটা, বিশেষ পদের জন্য নারী কোটা, প্রতিবন্ধীদের জন্য কোটা থাকতে পারে।’

 আনিসুল হকের এই স্ট্যাটাসে ৩২ হাজারের বেশি রিঅ্যাকশন পড়েছে। পোস্টটিতে কমেন্ট করেছেন সাড়ে তিন হাজারের বেশি ব্যক্তি। আর পোস্টটি শেয়ার হয়েছে ৩ হাজার ৬০০ এর বেশি। 

আনিসুল হকের এমন স্ট্যাটাসে অধিকাংশ কমেন্টসই করা হয়েছে তাকে ধন্যবাদ জানিয়ে। অনেকে আবার পোস্টটি ডিলেট হয়ে যাওয়া নিয়ে শঙ্কাও প্রকাশ করেছেন। 

 

সর্বশেষ সংবাদ