লোহাগাড়ায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ

লোহাগাড়ায় কৃষকের ধান কেটে বাড়িতে পৌঁছে দিল ছাত্রলীগ
  © টিডিসি ফটো

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও কেন্দ্রীয় ছাত্রলীগের আহবানে সাড়া দিয়ে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতিতে প্রান্তিক এক কৃষকের জমির ধান কেটে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। আজ শনিবার ( ২৯ এপ্রিল) বিকালে চুনতি ইউনিয়নের বাগান পাড়া এলাকার মোহাম্মাদ রফিকের জমির ধান কেটে দেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ নেতাকর্মীদের সঙ্গে নিয়ে ধানগুলো কেটে বাড়িতে পৌঁছে দেন। এতে খুশি ওই কৃষক। 

ধান কেটে দেয়া কর্মসূচিতে অংশ নেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের ছাত্র বৃত্তি বিষয়ক উপ সম্পাদক রাহাত বিন নাছির, উপজেলা ছাত্রলীগের গ্রন্থনা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সাজ্জাদুল ইসলাম বাপ্পি, প্রচার ও প্রকাশনা  সম্পাদক তামরীন হোসেন, ছাত্রলীগ নেতা আব্দুর রহমান, চুনতি উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ,মহিউদ্দীন।

প্রান্তিক কৃষক মো. রফিক জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা জমির ধানগুলো কেটে বাড়িতে পৌঁছে দিয়ে আমার অনেক উপকার করেছে। তাদের এমন কাজে আমি ভীষণ খুশি হয়েছি। সবার জন্য দোয়া রইল। 

তিনি আরও জানান, ধান কাটা খুব জরুরি হয়ে পড়েছিলো এই মুহুর্তে। দল বেধেঁ আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দেয় তারা। ধান কাটতে অনেক টাকা লাগবো সেটি বেঁচে গেল।

লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ জানান, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় সারাদেশের ছাত্রলীগের নেতা-কর্মীরা অসহায় কৃষকের পাশে দাঁড়িয়ে আসছে। 

গতবারও ধান কাটা নিয়ে সমস্যায় পড়েছিলেন কৃষক, তখনও আমরা তার পাশে দাঁড়িয়েছিলাম। কৃষকের পাশে থেকে তাদের ধান কেটে ঘরে তোলে গড়ে তোলে দিতে পেরে আমরা আনন্দিত। জা‌তির সকল সংকটকালীন সম‌য়ে ছাত্রলীগ জনগ‌ণের পা‌শে এসে দাঁড়িয়েছে। 

উল্লেখ্য, কেন্দ্রীয় ছাত্রলীগের আহবানে সাড়া দিয়ে গত বছরের মতো এবারও দেশের সব জেলা-উপজেলায় গরীব ও অসহায় কৃষকের পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দিচ্ছে সংগঠনের নেতাকর্মীরা।


সর্বশেষ সংবাদ