প্রথম আলো সম্পাদকের কুশপুত্তলিকা দাহ করল জাবি ছাত্রলীগ

প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করল জাবি ছাত্রলগের নেতাকর্মীরা
প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করল জাবি ছাত্রলগের নেতাকর্মীরা  © টিডিসি ফটো

গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসে দেশের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে প্রকাশিত সংবাদকে ‘উদ্দেশ্যমূলক’ আখ্যা দিয়ে তার প্রতিবাদে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের কুশপুত্তলিকা দাহ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

শুক্রবার (৩১ মার্চ) বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে (ডেইরি গেইট) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটনের নেতৃত্বে এ কর্মসূচি পালিত হয়। এসময় শাখা ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আখতারুজ্জামান সোহেল বলেন, সাংবাদিকেরা দেশের বিবেক, দেশের ভাবমূর্তি অনেকটাই নির্ভর করে সাংবাদিকদের উপর। তবে সাংবাদিকতার আড়ালে যারা বাস্তব ঘটনা তুলে না ধরে মিথ্যা তথ্য উপস্থাপন করেন, তাদের বিরুদ্ধেই আমাদের এ কর্মসূচি।

আরও পড়ুন: মাসে সাড়ে চার লাখ টাকা চাঁদা নেয় জবি ছাত্রলীগ

তিনি বলেন, আমরা আশা রাখি আপনারা জাতিকে বিভ্রান্ত পথে নিবেন না। মুক্তিযুদ্ধের স্বপক্ষে দেশরত্ন শেখ হাসিনা যে ক্ষুধা দারিদ্রমুক্ত দেশ গঠনের জন্য কাজ করে যাচ্ছে, সে পথে যৌক্তিক দাবিটা তুলে ধরবেন। কোনও ভুল বা অসত্য তথ্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করবেন না।

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান লিটন বলেন, আমাদের কর্মসূচী হলুদ সাংবাদিকতা বিরুদ্ধে। ছোট একটি বাচ্চার হাতে দশ টাকার নোট ধরিয়ে দিয়ে মিথ্যা সংবাদ প্রকাশ করেছে প্রথম আলো। ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে এরকম মিথ্যা সংবাদ কখনই কাম্য নয়।

এর আগে বিকাল তিনটায় সাংবাদিক শামসুজ্জামানের মুক্তিসহ ৩দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র অধিকার পরিষদের জাবি শাখা ও প্রগতিশীল ছাত্ররা ঢাকা- আরিচা মহাসড়ক অবরোধ করেন। আধা ঘন্টা ধরে এই অবরোধ চলে। আগামী রবিবারের মধ্যে শামসুজ্জানকে মুক্তি না দিলে কঠোর কর্মসূচীর ঘোষনা দেয় আন্দোলনকারীরা।


সর্বশেষ সংবাদ