বিএনপিকে প্রতিরোধের ঘোষণা দিয়ে মাঠে ছাত্রলীগ

বিএনপিকে প্রতিরোধের ঘোষণা দিয়ে মাঠে ছাত্রলীগ
বিএনপিকে প্রতিরোধের ঘোষণা দিয়ে মাঠে ছাত্রলীগ  © টিডিসি ফটো

নানা নাটকীয়তার পর আজ শনিবার অনুষ্ঠিত হচ্ছে বিএনপির বিভাগীয় গণসমাবেশ। শনিবার (১০ ডিসেম্বর)  রাজধানীর কমলাপুর সংলগ্ন গোলাপবাগ মাঠে নির্ধারিত সময়ের ৪৫ মিনিট আগেই আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়েছে। তবে ঢাকার বিভাগীয় এই সমাবেশকে ঘিরে শুরু থেকেই পুলিশের পাশাপাশি সতর্ক অবস্থায় ছিল আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের সদস্যরা।

এদিন বিএনপি কর্মীদের যেকোনো নাশকতা প্রতিরোধ করা হবে এমন ঘোষণা দিয়ে সড়কে অবস্থান নিয়েছেন তারা। দুপুরে সায়েন্সল্যাব, নিউমার্কেট ও নীলক্ষেত এলাকা ঘুরে দেখা যায়, অন্য সময়ের মতো মানুষের উপস্থিতি নেই। সড়কে গণপরিবহনের সংখ্যাও একেবারেই নগণ্য। তবে কিছু সময় পরপরই মোটরসাইকেল শোডাউন, মিছিল, অবস্থান কর্মসূচি পালন সহ নানা কার্যক্রম পালন করতে দেখা যায় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের সদস্যদের।

সকালে নিউমার্কেট সায়েন্সল্যাব এলাকায় অবস্থান কর্মসূচি ও মিছিল করেন ঢাকা কলেজ ছাত্রলীগের বিভিন্ন হলের নেতাকর্মীরাও। কর্মসূচি পালন করা ছাত্রলীগের নেতারা বলছেন, বিএনপি-জামাত অগ্নি-সন্ত্রাসের মাধ্যমে সাধারণ মানুষের নিরাপত্তা বিঘ্নিত  করতে চায়।

আরও পড়ুন: সংসদ থেকে পদত্যাগের ঘোষণা বিএনপির

তারা বলছেন, দেশকে অস্থিতিশীল করার মাধ্যমে সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করতে চায়। কিন্তু বিএনপির এসব স্বপ্ন কখনোই বাস্তবায়ন করতে দেবে না ছাত্রলীগ। মাঠে থেকেই বিএনপি ছাত্রদলকে প্রতিহত করা হবে এমন ঘোষণা দেন তারা।

প্রসঙ্গত, ১০ ডিসেম্বরের  সমাবেশের জন্য বিএনপি শুরু থেকেই নয়াপল্টনের সড়ক ব্যবহারের দাবি জানিয়ে আসছিল।  তবে সরকার শুরু থেকেই বলে আসছিল নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না।

বিএনপিকে সমাবেশ করতে হবে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে। বিষয়টি নিয়ে শুরু থেকেই আপত্তি জানিয়েছিল বিএনপি। তারা আরামবাগ বা সেন্ট্রাল গবর্নমেন্ট স্কুলের মাঠে সমাবেশ করার প্রস্তাব দিলেও রাজি হয়নি পুলিশ। সবশেষ গতকাল গোলাপবাগ মাঠেই  অনুমতি পায় বিএনপি।


সর্বশেষ সংবাদ