কে-টু জয়ের পর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করলেন ওয়াসফিয়া

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন ওয়াসফিয়া
গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন ওয়াসফিয়া  © সংগৃহীত

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ পর্বতশৃঙ্গ পাকিস্তানের কে-টু জয় করেন এভারেস্ট বিজয়ী পবর্তারোহী ওয়াসফিয়া নাজরীন। কোনো বাংলাদেশী হিসেবে এটিই প্রথম কে-টু জয়। গত ২২ জুলাই ওয়াসফিয়া এই পর্বতশৃঙ্গ জয় করেন। সেখান থেকে ফিরে ১৪ সেপ্টেম্বর গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেন ওয়াসফিয়া। সেখানে তিনি তার পর্বত আরোহণের অভিজ্ঞতা তাকে অবগত করেন এবং কে-টু জয়ের একটি ছবি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দেন।  

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) এক ফেসবুক পোস্টে বিষয়টি নিজেই জানিয়েছেন ওয়াসফিয়া। পোস্টে তিনি লেখেন, আমার জন্য এটি একটি অবিশ্বাস্যভাবে কঠিন এবং আবেগপূর্ণ যাত্রা ছিল। কে-টু থেকে মাতৃভূমিতে ফিরে এসে এটি সম্পূর্ণ করতে আমি যথেষ্ট সময় বা স্থান পাইনি। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যস্ত সময়সূচীর মধ্যেও এতটা সময় দিয়েছেন এবং সত্যিকার অর্থে এটি সম্পর্কে জানতে আগ্রহী ছিলেন যা সত্যিই দুর্দান্ত ছিল।

আরও পড়ুন: রাবির শিক্ষক নিয়োগের বিতর্কিত নীতিমালা বাতিল

তিনি আরও লিখেছেন, এত গভীরে যাওয়ার জন্য আপনাকে ধন্যবাদ, শুধুমাত্র বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ এবং পাকিস্তানের সর্বোচ্চ পর্বতে পৌঁছানোর যাত্রা পর্যন্ত নয়। আরও গভীরের পর্বতগুলিতে আরোহণের ব্যাপারে কথা বলার জন্য।

সব শেষে তিনি বলেন, আমি বাংলাদেশী অ্যাডভেঞ্চার এবং অন্বেষণ নিয়ে ভবিষ্যতের কিছু পরিকল্পনা আলোচনা করেছি এবং আমি এখন সেই দিনের অপেক্ষায় আছি যখন সেই স্বপ্নগুলি বাস্তবে পরিণত হবে। আশা করি খুব শীঘ্রই তা হবে। সম্পূর্ণ সমর্থন দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে গভীর কৃতজ্ঞতা জানাই।

উল্লেখ্য, দ্বিতীয় বাংলাদেশি নারী হিসেবে ওয়াসফিয়া ২০১২ সালের ২৬ মে এভারেস্ট জয় করেন। প্রথম বাংলাদেশী হিসেবে সাত মহাদেশের সাতটি সর্বোচ্চ পর্বতশৃঙ্গও জয় তিনি। 


সর্বশেষ সংবাদ