বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে তারাবীহ পড়াবেন দুই শিক্ষার্থী

হাফেজ সুলাইমান ও জাহিদ
হাফেজ সুলাইমান ও জাহিদ  © টিডিসি ফটো

পবিত্র মাহে রমজানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে প্রথমবার খতমে তারাবীহ পড়াবেন দুই শিক্ষার্থী। তারা হলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৬ষ্ঠ ব্যাচের শিক্ষার্থী হাফেজ সুলাইমান এবং ইংরেজি বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী হাফেজ মো. জাহিদ হাসান। তারা উভয়ই হাফেজে কুরআন এসোসিয়েশন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সদস্য।

বিশ্ববিদ্যালয় প্রশাসনসূত্রে জানা যায়, বঙ্গবন্ধু হলের প্রভোস্ট মো. আরিফ হোসেন, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড.মো.নাজমূল কায়েস এবং পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক সাইফ উদ্দিন রাশেদের নেতৃত্বে মৌখিক পরীক্ষার মাধ্যমে তাদের দুইজনকে নির্বাচন করা হয়৷

আরও পড়ুন: যে কাজে রিজিকের বরকত কমে যায়

এ বিষয়ে হাফেজে কুরআন এসোসিয়েশনের আহ্বায়ক আবু বকর সিদ্দিক শোয়েব বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের মসজিদে এই প্রথম খতম তারাবীহ হবে এটা আমাদের সবার জন্য খুশির খবর। মসজিদের হাফেজ হিসেবে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ২জন শিক্ষার্থীকে বাছাই করায় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি হাফেজদের সংগঠনের পক্ষ থেকে রমজান মাস ব্যাপি সাধারণ শিক্ষার্থীদের জন্য কুরআন শিক্ষা কার্যক্রম চালু থাকবে।

এ বিষয়ে হাফেজ মো.জাহিদ হাসান শুকরিয়া আদায় করেন বলেন, আলহামদুলিল্লাহ! হাফেজে কোরআনদের জন্য খতমে তারাবি পড়ানো অনেক আনন্দের, প্রথমবারের মত বরিশাল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে খতম তারাবি পড়ানোর জন্য মনোনীত হয়ে আমি অনেক গর্বিত। অন্যান্য বারও আল্লাহর রহমতে খতম তারাবীহ পড়ানোর সুযোগ হলেও এবারের অনূভূতি সত্যিই অন্যরকম, আমাকে এ মহান কাজে অংশগ্রনের সুযোগ দেওয়ায় বরিশাল বিশ্ববিদ্যালয় প্রশাসন ও মসজিদ কমিটি কে ধন্যবাদ জানাই। সবার প্রত্যাশা অনুযায়ী যেন সুন্দর ভাবে তারাবীহ শেষ করতে পারি, সে জন্য সবার কাছে দোয়া চাই।


সর্বশেষ সংবাদ