জবিতে ছাত্রজোটের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

ছাত্রজোটের ওপর ছাত্রলীগের হামলা
ছাত্রজোটের ওপর ছাত্রলীগের হামলা  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। মঙ্গলবার (২২ মার্চ) হরতালের লিফলেট বিতরণকালে এ ঘটনা ঘটে।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টার দিকে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধে বাম জোটের ডাকা ২৮ মার্চের হরতাল সফল করতে জবির রফিক ভবনের সামনে লিফলেট বিতরণ করছিলেন। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের ওপর হামলা করে এবং লিফলেট কেড়ে নেয়। হামলায় অংশ নেয়া সকলেই বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের গ্রুপের বলে জানা গেছে।

প্রগতিশীল ছাত্রজোটের নেতা সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক শোভন রহমান বলেন, আমরা বেলা ১১টার দিকে হরতালের প্রচার করছিলাম। এসময় অতর্কিতভাবে ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। হামলায় প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি মো. ফয়েজ উল্লাহ্সহ ৫-৬ জন নেতাকর্মী আহত হয়েছেন।

আরও পড়ুন: তিন দাবিতে সাত কলেজ শিক্ষার্থীদের নীলক্ষেত অবরোধ

জানতে চাইলে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজী বলেন, কারো ওপর কোনো হামলা হয়নি। কিছু বহিরাগত এসে আমাদের ক্যাম্পাসে সরকার বিরোধী কার্যক্রম চালাচ্ছিল। আমরা শুধু তাদের লিফলেটগুলো নিয়ে নিয়েছি।

প্রসঙ্গত, নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী ২৮ মার্চ সারাদেশে আধাবেলা হরতালের ডাক দেয় বাম গণতান্ত্রিক জোট। গত শুক্রবার (১১ মার্চ) রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনে সংবাদ সম্মেলন করে বাম জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এ কর্মসূচি ঘোষণা করেন।

আরও পড়ুন: ঢাবিতে সান্ধ্য কোর্স আসছে ‘অনিয়মিত প্রোগ্রাম’ নামে

সেদিন সাইফুল হক বলেছিলেন, ২৮ মার্চ সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল হবে। হরতাল ‘সফল’ করতে ১৩ থেকে ২৭ মার্চ সারাদেশে সভা, সমাবেশ, পদযাত্রা, মিছিল, বিক্ষোভ ও প্রচারপত্র বিলি করার কর্মসূচি পালন করা হবে।


সর্বশেষ সংবাদ