রাবিপ্রবি

বছর পেরিয়ে গেলেও চালু হয়নি ক্যাফেটেরিয়া

রাবিপ্রবি ক্যাফেটেরিয়া
বন্ধ রাবিপ্রবির ক্যাফেটেরিয়া  © টিডিসি ফটো

উদ্বোধনের পর পেরিয়ে গেছে বছর। এখনও চালু হয়নি রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। তারা বলছেন, ক্যাফেটেরিয়া চালু না হওয়ায় শিক্ষার্থীদের ভোগান্তি বেড়েছে। বাইরের অস্বাস্থ্যকর খাবার খেয়ে স্বাস্থ্যঝুঁকিতেও পড়ছেন শিক্ষার্থীরা। গত ১৯ অক্টোবর ২০২০ সালে ক্যাফেটেরিয়ার উদ্বোধন করা হয়।

ক্যাম্পাসে ক্যাফেটেরিয়া বন্ধ থাকায় শিক্ষক-শিক্ষার্থীদের বাধ্য হয়েই বিশ্ববিদ্যালয়ের পাশের দোকানগুলোতে যেতে হয়। সুযোগ বুঝে দোকানদাররাও জিনিসপত্রের চড়া দাম রাখেন। সেই সঙ্গে খাবারের মান নিয়েও রয়েছে প্রশ্ন।

আরও পড়ুন- শিক্ষার্থীদের জন্য এসেছে ফাইজারের ২৩ লাখ টিকা

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের গাড়ি করে ক্যাম্পাসে আসি। ওই সময় ভালো কোন খাবারের দোকান খোলা পাওয়া যায়না। সকাল থেকে বিকাল পর্যন্ত টানা ক্লাস করতে হয়। দুপুরের মধ্যাহ্নভোজের বিরতিতে ভারি খাবার ছাড়া ক্লাসে মনোযোগ বসানো বেশ কষ্টসাধ্য হয়ে যায়। এমতবস্থায় শুধু হালকা নাস্তা দিয়ে কাজ চালানো বেশ কষ্টকর হয়ে যায়। বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া চালু থাকলে এসমস্যা হতো না।

করোনার কারণেও শিক্ষক-শিক্ষার্থীরা ক্যাম্পাসের বাইরে যেতে না চাইলেও এখন বাধ্য হচ্ছেন। এতে স্বাস্থ্যঝুঁকিতে আছেন তারা। ক্যাফেটেরিয়া চালুর বিষয়ে প্রশাসনের কারো বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন- অনলাইনে ক্লাস শুরু বুয়েটে, খোলা থাকছে হল

এদিকে এখনো ভর্তি কার্যক্রম শেষ করতে পারেনি রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ফল প্রকাশের প্রায় তিন মাস পরও ভর্তি কার্যক্রম শেষ করতে পারেনি বিশ্ববিদ্যালয়টি। এতে ভর্তিচ্ছুরাও বিপাকে পড়েছেন। জাতীয় বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ক্লাস শুরু হয়ে গেলেও এই বিশ্ববিদ্যালয়ে এখনো ভর্তি কার্যক্রম শেষ করতে পারেনি প্রশাসন। এ নিয়ে হতাশা প্রকাশ করেছেন শিক্ষার্থীরা। তারা বলছেন, এমনিতেই আমরা সেশনজটে আছি। ভর্তি বিলম্ব করার কারণে এ জট আরো বাড়বে।


মন্তব্য

x