টিএসসির সব দোকান বন্ধ করে দিয়েছে জবি ছাত্রলীগ

চাঁদাবাজি ঠেকানোর উদ্যোগ

টিএসসির সব দোকান বন্ধ করে দিয়েছে জবি ছাত্রলীগ
টিএসসির সব দোকান বন্ধ করে দিয়েছে জবি ছাত্রলীগ  © সংগৃহীত

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) চাঁদাবাজি বন্ধে টিএসসির সকল দোকানপাট বন্ধ করে দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। টিএসসির দোকানগুলোর জায়গায় শিক্ষার্থীদের আড্ডার জন্য পার্কের মতো ব্যবস্থা করা হবে বলে সংগঠনটির পক্ষ থেকে জানানো হয়েছে।

সরজমিনে দেখা যায়, শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পূর্ব নির্দেশনা অনুযায়ী টিএসসির সকল দোকান বন্ধ রয়েছে। ওই স্থানটিতে বেশকিছু শিক্ষার্থী আড্ডা দিচ্ছেন। তারা তাদের নিজেদের মতো করে সময় কাটাচ্ছেন।

আরও পড়ুন: সম্মেলনের আড়াই বছর পর জবি ছাত্রলীগের কমিটি

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে জানানো হয়েছে, নতুন কমিটি গঠনের পরই শাখা ছাত্রলীগের নাম ভাঙিয়ে টিএসসি ও এর আশেপাশের দোকান থেকে চাঁদাবাজির অভিযোগ উঠে। কিন্তু তারা কেও ছাত্রলীগের সঙ্গে জড়িত না। ছাত্রলীগের নাম-পরিচয়ে বিভিন্ন লোক টিএসসিতে চাঁদাবাজি করে থাকে।

আরও পড়ুন: নতুন ক্যাম্পাসে ৫৪১ কোটি টাকা গড়মিলের হিসাব চায় জবি ছাত্রলীগ

এ ব্যাপারে শাখা ছাত্রলীগের সভাপতি ইবরাহীম ফরাজী বলেন, চাঁদাবাজি বন্ধের জন্য আমরা টিএসসি বন্ধ ঘোষণা করেছি। আমাদের নাম ভাঙিয়ে কে বা কারা চাঁদাবাজি করে তা আমরা জানি না। এখানে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশে শিক্ষার্থীদের বসার জন্য পার্কের মতো ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন: উত্তাল জবি: ছাত্রলীগ সভাপতি-সম্পাদক তালাবদ্ধ

শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম আকতার হোসাইন বলেন, টিএসসি বন্ধ হওয়ায় এখন আর কোন চাঁদাবাজি হবে না। জগন্নাথ ছাত্রলীগে কোন চাঁদাবাজ বা নেশাগ্রস্থদের জায়গা হবে না। আমরা এখানে সকল সাধারণ শিক্ষার্থীদের জন্য মনোরম পরিবেশে বসার ব্যবস্থা করব।


সর্বশেষ সংবাদ