জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আসন ফাঁকা ১০০৮টি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে এখন পর্যন্ত এক হাজার ৭৫৭ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। আসন ফাঁকা রয়েছে ১ হাজার ৮টি।

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জল কুমার আচার্য্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। দ্বিতীয় মেধাতালিকার ভর্তি  কার্যক্রম শেষ হয়েছে। এতে এখন পর্যন্ত এক হাজার ৭৫৭ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

আরও পড়ুন: জবির তৃতীয় মেধাতালিকা প্রকাশ

এতে আরও বলা হয়, ‘এ’ ইউনিটের ১ হাজার ১৫৫ আসনের মধ্যে ৪৮৭ জন ভর্তি হয়েছে। ‘বি’ ইউনিটের ৮৫০ আসনের মধ্যে ৬৮৬ জন, ‘সি’ ইউনিটের ৬১০ আসনের বিপরীতে ৪৯৮ জন ভর্তি হয়েছে। তিন ইউনিট মিলিয়ে মোট ২ হাজার ৭৬৫টি আসনের মধ্যে ১ হাজার ৭৫৭ জন ভর্তি হয়েছে।

এর আগে মঙ্গলবার বিকেলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির তৃতীয় মেধাতালিকা প্রকাশ করা হয়েছে। এই মেধাতালিকাসহ বিস্তারিত তথ্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://admission.jnu.ac.bd ) পাওয়া যাচ্ছে।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তির ধীরগতি নিয়ে ক্ষুব্ধ শিক্ষার্থীরা

এর আগে গত ৭ ডিসেম্বর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়। আর দ্বিতীয় মেধাতালিকা প্রকাশ করা হয় ১৯ ডিসেম্বর। আসন সংখ্যা ফাঁকা থাকায় আহ তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হলো।

জানা যায়, এ ইউনিটে ২৩ হাজার ৯৫৫ জন, বি ইউনিটে ৯ হাজার ৯৪০ জন এবং সি ইউনিটে ৭ হাজার ৭৬২ জন ভর্তিচ্ছু আবেদনকারী শিক্ষার্থীদের মেধাতালিকা প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন: আগামী ১ ও ২ জানুয়ারির মধ্যে ভর্তি শুরু: গুচ্ছ কমিটি

প্রসঙ্গত, গত ১৫ নভেম্বর থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হয়। আবেদনের সময়সীমা একবার বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করা হয়। । শিক্ষার্থীরা ৬০০ টাকা ফি দিয়ে আবেদন করার সুযোগ পেয়েছিলেন।


সর্বশেষ সংবাদ