রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি বাতিল

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শীতকালীন ছুটি বাতিল ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাছাড়া আগামীকাল মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষাগুলো শুরু হচ্ছে। আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষার্থীদের পড়ালেখার ক্ষতি পুষিয়ে নিতে এবং বিশ্ববিদ্যালয়ের সার্বিক কর্মকাণ্ডকে গতিশীল করতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে গত ১৭ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য ড. মো. শাহ্‌ আজমের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের কান্দাপাড়ায় অবস্থিত অস্থায়ী প্রশাসনিক ভবন-১-এ ট্রেজারার, রেজিস্ট্রার, সব বিভাগের চেয়ারম্যান ও ঊর্ধ্বতন কর্মকর্তার উপস্থিতিতে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

উপাচার্য জানান, কভিড-১৯ মহামারির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল প্রায় ১৯ মাস। এরপর বিশ্ববিদ্যালয়ের একটি অপ্রীতিকর ঘটনায় আরও প্রায় আড়াই মাস শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে। পড়ালেখায় এই অনাকাঙ্ক্ষিত দীর্ঘ বিরতি একদিকে যেমন সেশনজটের সম্ভাবনা বাড়িয়ে দিয়েছে, তেমনি শিক্ষার্থীদের মনোজগতেও বিরূপ প্রভাব ফেলেছে। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবর্ষে বিশ্ববিদ্যালয় যেসব পরিকল্পনা গ্রহণ করেছে তা বাস্তবায়নে শিক্ষা কার্যক্রম নিরবচ্ছিন্ন করা প্রয়োজন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ