তথ্য জমা না হওয়ায় বার্ষিক মূল্যায়নে কুবির অবস্থান ৪২ তম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়
কুমিল্লা বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

তথ্য জমা না হওয়ায় বার্ষিক মূল্যায়নে ২০২০-২১ অর্থবছরে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর মূল্যায়নে ৪২তম হয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি)। তথ্য জমার বিষয়ে পুণরায় যোগাযোগ করা হলে ১০০ নম্বরে ৫৯.৭৩ পেয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়। এর আগে প্রাপ্ত নম্বর ৩ এর নিচে বলে ইউজিসির বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

বুধবার (৮ ডিসেম্বর) রেজিস্ট্রার দপ্তর সূত্রে বিষয়টি জানা যায়। এতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় পেয়েছে ৫৯.৭৩ স্কোর।

এর আগে রবিবার (৫ ডিসেম্বর) ইউজিসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তির এক প্রতিবেদনে বিশ্ববিদ্যালয়টির অবস্থান ৪২তম এবং ১০০ এর ভিতর প্রাপ্ত নম্বর ৩ এর নিচে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনা সৃষ্টি হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ইউজিসিতে যোগাযোগ করা হলে তথ্য হালনাগাদ করা হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের বলেন, আমরা সময়মতো তথ্য জমা দিয়েছি। কিন্তু ইউজিসির সাইটে সেটি সঠিক সময়ে হালনাগাদ হয় নি। এখন আমাদের অবস্থান পরিবর্তন হয়ে ২৯তম হয়েছে। আমাদের তথ্য হালনাগাদ হওয়ায় অনেক বিশ্ববিদ্যালয়ের অবস্থান এখন পরিবর্তন হবে।

উল্লেখ্য, ২০১৪-১৫ অর্থবছরে সরকারি দপ্তর-সংস্থা ও প্রতিষ্ঠানের দক্ষতা ও দায়বদ্ধতা বাড়ানোর লক্ষ্যে এই বার্ষিক কর্মসম্পাদন চুক্তির (এপিএ) প্রবর্তন করা হয়।


সর্বশেষ সংবাদ