জবিতে আবেদন পড়েছে ৪০ হাজার, আসনপ্রতি লড়বে ১৪ জন

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে তিন ইউনিটে ২ হাজার ৭০০ সিটের বিপরীতে ভর্তির আবেদন করেছে ৪০ হাজার শিক্ষার্থী। আসনপ্রতি লড়বে ১৪ জন শিক্ষার্থী। গত মঙ্গলবার (৩০ নভেম্বর) রাত ১১টা ৫৯ মিনিটে আবেদনের সময় শেষ হয়।

এ বিষয়ে আজ বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেলে ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক ও বৃত্তি শাখা) মো. হেলাল উদ্দিন বলেন, আজ একাডেমিক কাউন্সিলের মিটিং এর পরে ৪০ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ করা হবে। মেরিট অনুযায়ী প্রথম ২ হাজার ৭০০ জন ভর্তির সুযোগ পাবে এবং  আসন শূন্য থাকা সাপেক্ষে ওয়েটিং লিস্ট প্রকাশ করা হবে৷

বিশ্ববিদ্যালয়ের আইটি সেলের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য বলেন, আবেদনের সময় শেষ হলেও যারা বিভিন্ন জটিলতায় ফাইনাল সাবমিশন করেনি তারা পুনরায় সাবজেক্ট চয়েজ করে সাবমিশন এবং যারা আবেদন করলেও টাকা পে করতে পারেনি তাদেরকে আমরা আজকের দিন পর্যন্ত পুনরায় সাবমিশন এবং টাকা পেমেন্ট করার সুযোগ দিচ্ছি।

তিনি আরও বলেন, আজ একাডেমিক কমিটির সভা শেষে প্রাথমিক মেরিট লিস্ট প্রকাশের তারিখ, ভর্তির তারিখসহ বিস্তারিত তথ্য জানানো হবে।

উল্লেখ্য, গত ১৫ নভেম্বর অনলাইনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু হয়। প্রথমে আবেদনের সময়সীমা ২৫ নভেম্বর পর্যন্ত থাকলেও পরে তা পাঁচদিন বাড়িয়ে ৩০ নভেম্বর পর্যন্ত করা হয়।


সর্বশেষ সংবাদ