ইবিতে ইআরপি সফটওয়্যার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 বিশ্ববিদ্যালয়
  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইন্টারপ্রাইজ রিসোর্স প্লানিং (ইআরপি) সফটওয়্যার বিষয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১টায় হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের আয়োজনে বিভাগের হল রুমে এটি অনুষ্ঠিত হয়। কর্মশালায় ইআরপি সফটওয়্যার বিষয়ে বিস্তারিত আলোচনা করেন ডিভাইন আইটি লিমিটেডের প্রতিষ্ঠাতা ও সিইও জনাব ইকবাল আহমেদ।

বিভাগ সূত্রে জানা যায়, একটি সফটওয়্যার ল্যাব চালু করার প্রস্তাব প্রদান করেছে  হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ। এতে ডিভাইন আইটি লিমিটেডের পক্ষ থেকে ইকবাল আহমেদ (রাসেল) সম্পূর্ণ বিনামূল্যে এই ল্যাবটির সফটওয়্যার সংক্রান্ত যাবতীয় সহয়তা করার প্রতিশ্রুতি দিয়েছেন ।

এছাড়া বিভাগের এম.বি.এ ছাত্র-ছাত্রীদের জন্য প্রতিটি ব্যাচ থেকে ৫ জন করে ইন্টার্নশিপের সুযোগ দিবে ডিভাইন আইটি লিমিটেড। এম.বি.এ উত্তীর্ণ সকল ছাত্র-ছাত্রীদেরকে প্রিজম ইআরপি সফটওয়্যার এর পারদর্শীতার উপর সনদ প্রদান করবে।

কর্মশালায় হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. রুহুল আমীনের সভাপতিত্বে বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহা, অধ্যাপক ড. মিজানুর রহমান, অধ্যাপক ড. আবু সিনা, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, অধ্যাপক জাকির হোসেনসহ বিভাগের অন্যান্য শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

বিভাগের সভাপতি অধ্যাপক ড. রুহুল আমীন বলেন, যদি শিক্ষার্থীরা তত্ত্বীয় জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞান অর্জন করতে পারে তাহলে প্রতিযোগীতাপূর্ণ চাকুরীর বাজারে নিজেদের যোগ্যতার প্রমাণ দিতে পারবে। তাদের সরকারি ও বেসরকারী উচ্চপদস্থ চাকুরি পেতে সহায়তা করবে। এতে হিসাব বিজ্ঞান বিভাগ ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

উল্লেখ্য, প্রিজম ইআরপি সফটওয়্যারটি ডিভাইন আইটি লিমিটেড কর্তৃক প্রস্তুতকৃত বহুল ব্যবহৃত দেশীয় সফটওয়্যার যাহা দেশের শীর্ষস্থানীয় সরকারী বেসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে চলমান। তিতাস গ্যাস ল্যান্ড পোর্ট , বিএসইসি , প্রাইম ব্যাংক ও ওরিয়ন গ্রুপ সহ ৪০০ টিরও বেশি প্রতিষ্ঠানে প্রিজম ইআরপি সফটওয়্যারটি ব্যবহৃত হচ্ছে।


মন্তব্য

x