১৩ বছরে পা দিল বিইউপি

সরকারি বিশ্ববিদ্যালয়
বিইউপি ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়  © ফাইল ফটো

আজ শনিবার (৫ জুন) মিরপুর সেনানিবাসস্থ বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এ যথাযোগ্য মর্যাদায় ১৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। বিশ্ববিদ্যালয়টি হাঁটি হাঁটি পা পা করে ১২টি বছর পার করে ১৩তম বছরে পদার্পণ করল।

এ বছর বর্তমান মহামারির কারণে স্বল্প পরিসরে দিবসটি পালন করা হয়। দিবস উদযাপন উপলক্ষ্যে ‘Team BUP: Past, Present and Future’ শীর্ষক এক ওয়েবিনার আয়োজন করা হয়।

ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন বিইউপির উপাচার্য মেজর জেনারেল মোঃ মোশফেকুর রহমান, এসজিপি, এসইউপি, এনডিসি, পিএসসি। ওয়েবিনার সঞ্চালনার দায়িত্বে ছিলেন লেঃ কর্নেল মোঃ মেহেদি হাসান চৌধুরী, পিএসসি, ইনফো।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য প্রদান করেন বিইউপি প্রথম এবং প্রাক্তন উপাচার্য লে. জেনারেল আব্দুল ওয়াদুুদ এনডিই, পিএসসি, পিএইচডি (অবঃ) এবং তিনি বিইউপির অতীত, বর্তমান এবং ভবিষ্যত নিয়ে বিভিন্ন দিক নিদের্শনামূলক তথ্য প্রদান করেন।

এছাড়া দিবসের তাৎপর্য তুলে ধরে ওয়েবিনারে আরও বক্তব্য প্রদান করেন বিইউপি উপাচার্য, উপ-উপাচার্য, রেজিস্ট্রার, উচ্চপদস্ত কর্মকর্তা, শিক্ষক, কর্মচারী, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী।

প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন স্বাধীনতার চেতনাকে ধারন করে সামনে এগিয়ে যেতে হবে। এছাড়া তিনি আরও বলেন সর্বাত্মক সহযোগিতা, মৌলিক গবেষণা সম্প্রসারণ এবং শিক্ষার গুণগত মানোন্নয়নের মাধ্যমে বিইউপি একদিন বিশ্বের সেরা বিশ্ববিদ্যালয়ের তালিকায় স্থান করে নিবে।

এছাড়াও উক্ত ওয়েবিনারে আরও যুক্ত ছিলেন বিইউপির উচ্চপদস্ত কর্মকর্তা, শিক্ষক, কর্মচারী এবং প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) বাংলাদেশের ৩১তম সরকারি বিশ্ববিদ্যালয়, যা ঢাকার মিরপুর সেনানিবাসে ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। এটি বাংলাদেশের প্রথম সরকারি বিশ্ববিদ্যালয় যা সশস্ত্র বাহিনী দ্বারা পরিচালিত। বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ অধ্যাদেশ, ২০০৯ আইনের অধীনে এটি প্রতিষ্ঠা পায়।


x

সর্বশেষ সংবাদ