অবশেষে বাতিল হলো বেরোবির প্রধান ফটকের নিম্নমানের নকশা

অবশেষে বাতিল হলো বেরোবির প্রধান ফটকের নিম্নমানের নকশা
  © টিডিসি ফটো

সদ্য উদ্বোধন হওয়া বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের নিম্নমানের নকশা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যাপক সমালোচনার মুখে পড়ে। শিক্ষক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের সম্মিলিত সমালোচনার মুখে পড়ে অবশেষে নিম্নমানের এই নকশা বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ বুধবার সকালে নকশা বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন জনসংযোগ, তথ্য ও প্রকাশনা বিভাগের সহকারী প্রশাসক তাবিউর রহমান প্রধান।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক নির্মাণের জন্য আহ্বান করা টেন্ডার উপাচার্যের নির্দেশে বাতিল করা হয়েছে। স্বেচ্ছায় বিশ্ববিদ্যালয়ের শুভাকাঙ্খীদের মধ্য থেকে আগ্রহীদের কাছে নতুন নকশা আহবান করে খুব দ্রুত সময়ের মধ্যে সেগুলো বাছাই কমিটির মাধ্যমে গেট নির্মাণের কাজ শুরু করা হবে। এছাড়াও গেট নির্মাণসংক্রান্ত বিস্তারিত বিষয়াদি আজ বুধবারেই নোটিশের মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

জানা যায়, গত ২৬ জুলাই (রোববার) রাতে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের একটি নকশা প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এর কিছুক্ষণ পর নকশার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়লে নিম্নমানের ফটক নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। নিম্নমানের নকশা বাতিল করে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় ফটক নির্মাণের দাবি জানান শিক্ষার্থীরা।

উল্লেখ্য, ৩২ ফিট উঁচু ও ৫১ ফিট প্রশস্থ প্রধান ফটকটি নির্মাণের প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছিল ৯০ লাখ টাকা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ