ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ডাকঘর উদ্বোধন

  © টিডিসি ফটো

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ডাকঘর উদ্বোধন হয়েছে। সোমবার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এর উদ্বোধন করেন ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল। এসময় উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, ট্রেজারার এস এম এহসান কবীর ও এডিশনাল পোস্ট মাস্টার জেনারেল মো. সালেহ আহমেদ উপস্থিত ছিলেন।

ডাকঘর উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে উপাচার্য বলেন, আজ ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় নবদিগন্তের সূচনা হল। একটি ডাকঘর স্থাপনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের কার্যক্রমে নতুন গতি সঞ্চারিত হল। আমাদের প্রত্যেকের ঠিকানার ক্ষেত্রে পোস্টাল কোড অত্যন্ত গুরুত্ব বহন করে, এটি ছাড়া ঠিকানা পরিপূর্ণ হয় না। ডাকঘরের সেবার মাধ্যমে পরীক্ষার উত্তরপত্র পরীক্ষকের কাছে অতি দ্রুত সময়ে পৌছাবে। এর ধারাবাহিকতায় পরীক্ষার ফলাফল আরো দ্রুত প্রকাশ করা সম্ভব হবে। তিনি আরো বলেন যোগাযোগের ক্ষেত্রে এখন মোবাইল ফোনের বহুল ব্যবহার হলেও স্থায়ী মাধ্যম হিসেবে চিঠিপত্রের প্রয়োজনীয়তা অনস্বীকার্য।

ডাক বিভাগের মহাপরিচালক সুশান্ত কুমার মন্ডল বলেন, গ্রামের প্রান্তিক মানুষের কাছে সহজে সেবা পৌঁছে দিতে নিরলস কাজ করে যাচ্ছে ডাক বিভাগ। তিনি বলেন ডাক বিভাগ প্রতিটি নাগরিকের পরিচয় বহন করে। এ সময় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সকল কাজে বাংলাদেশ ডাক বিভাগ সর্বাত্মক সহযোগিতা করার আশা ব্যক্ত করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর সিরাজ উদ্দিন আহ্মদ, উপ-রেজিস্ট্রার ড. এম. আবু হানিফা, উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মো. আবদুল খালেক, সহকারী রেজিস্ট্রার মো. জাকির হোসেন, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. জিয়াউর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।


সর্বশেষ সংবাদ